বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বেহাল দশায় কুমিল্লা নগরীর গোল চত্বর সড়কের

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৯, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
দীর্ঘদিন ধরে কুমিল্লা নগরীর গোল চত্বর সড়কের বেহাল দশা। এর বিভিন্নস্থানে গর্ত হয়ে আছে। চত্বর থেকে কান্দিরপাড় সড়কের কিছু অংশ ভাঙ্গা রয়েছে। বেশি খারাপ অবস্থা কান্দিরপাড় থেকে রাজগঞ্জ সড়কের।
নগরীর ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান বিপু বলেন, কান্দিরপাড় নগরীর প্রাণকেন্দ্র। এর সঙ্গে টাউনহল। এইখান থেকে কান্দিরপাড়, পুলিশ লাইন ও রানীর বাজার যাতায়াত করতে হয়।

এছাড়া কান্দিরপাড় থেকে রাজগঞ্জের সড়কটি অতি গুরুত্বপূর্ণ। এই সড়কের পাশে রয়েছে নগরীর বড় বিপণী বিতান গুলো। বিশেষ করে সাত্তার খান কমপ্লেক্স, খন্দকার হক টাওয়ার, ময়নামতি গোল্ডেন টাওয়ার, সমবায় মার্কেটসহ প্রভৃতি বিপণী বিতান, রসমালাই ও খাদি মার্কেট। দিনরাত ব্যস্ত থাকে সড়কটি। এই সড়কটি দীর্ঘদিন ধরে ভেঙ্গে আছে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে সিটি কর্পোরেশনের একটি সূত্রানুযায়ী, কাজ হাত বদল হওয়ায় মান কমে যাচ্ছে। এজন্য সংস্কার করা সড়ক দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। এ বিষয়ে কর্তৃপক্ষকে নজরদারী করতে হবে।

কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা.মোসলেহ উদ্দিন আহমেদ বলেন, কান্দিরপাড় নগরীর প্রাণকেন্দ্র। কান্দির পাড় থেকে রাজগঞ্জ সড়কটি অনেক দিন ধরে বেহাল। নগরবাসীর দুর্ভোগ লাঘবে সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

কুমিল্লা সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শেখ মোহাম্মদ নরুল্লাহ বলেন, সড়কটির টেন্ডার হয়ে গেছে। আশা করছি দ্রুতই সংস্কার কাজ শুরু হবে

আর পড়তে পারেন