বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃহস্পতিবার গণভবনে ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩০, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট:

সংলাপের জন্য বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনকে দেওয়া চিঠিতে প্রধানমন্ত্রী বলেন, “জনাব, সালাম ও শুভেচ্ছা নিবেন। আপনার ২৮ অক্টোবর ২০১৮ তারিখের পত্রের জন্য ধন্যবাদ। অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধান সম্মত সকল বিষয়ে আলোচনার জন্য আমার দ্বার সর্বদা উন্মুক্ত। তাই, আলোচনার জন্য আপনি যে সময় চেয়েছেন, সে প্রেক্ষিতে আগামী ১ নভেম্বর ২০১৮ তারিখ সন্ধ্যা ৭টায় আপনাদের আমি গণভবনে আমন্ত্রণ জানাচ্ছি। ধনবাদান্তে, শেখ হাসিনা।”

সংলাপের আমন্ত্রণ জানিয়ে আজ মঙ্গলবার সকালে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের রাজধানীর বেইলি রোডের বাসায় চিঠি পৌঁছে দিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

আব্দুস সোবহান গোলাপ প্রধানমন্ত্রীর কার্যালয়ের লোগো সম্বলিত আমন্ত্রণ পত্রের খামটি ড.কামাল হোসেনের হাতে তুলে দিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সংলাপের জন্য এই পত্রটি দিয়েছেন। কামাল হোসন পত্রটি হাতে নিয়ে বলেন, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। তা-হলে সংলাপ দুই-একদিনের মধ্যে হচ্ছে। তিনি খামটি খুলে কামাল হোসেনকে লেখা পত্রটি পড়ে শোনান। পরে ঐক্যফ্রণ্টের নেতা মোস্তফা মোহসিন মন্টু বাসার সামনে এসে সাংবাদিকদের সামনে তুলে ধরে চিঠিটি পড়ে শোনান।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোস্তফা মোহসিন মন্টু বলেন, ১৫ সদস্যের প্রতিনিধি দল সংলাপে যেতে পারে। এর মধ্যে কম-বেশি হতে পারে। আমরা আজকের মধ্যে তালিকা পাঠিয়ে দিবো।

ড. আব্দুস সোবহান গোলাপ বলেন, সংবিধানসম্মত আলোচনার জন্য সবসময় প্রস্তুত রয়েছে আওয়ামী লীগ।

জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু জানান, সংলাপে সাত দফা দাবিসহ অবাধ, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে বিভিন্ন বিষয় তুলে ধরবে জাতীয় ঐক্যফ্রন্ট।

এর আগে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সঙ্গে সংলাপে বসার আগ্রহ দেখিয়ে রোববার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। চিঠির বিষয়বস্তু নিয়ে গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে প্রধানমন্ত্রী উপস্থিত সবার সঙ্গে আলোচনা করেন। সেখানেই প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেন জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসার।

আর পড়তে পারেন