বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে হান্নান সরকার ফাউন্ডেশনের উদ্যোগে গরিব, অসহায়, দু:স্থদের মাঝে ঈদ সামগ্রী, চাউল, কাপড়-চোপড় বিতরন

আজকের কুমিল্লা ডট কম :
মে ৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

শুক্রবার কুমিল্লার বুড়িচং উপজেলা হান্নান সরকার ফাইন্ডেশনের উদ্যোগে উপজেলার রাজাপুর ইউনিয়নের বারেশ্বর উচ্চ বিদ্যালয় মাঠে এলাকার ৪ শতাধিত গরিব, অসহায়, দু:স্থদের মাঝে জন প্রতি বিশ কেজি চাউল, ঈদ সামগ্রী, কাপড়-চোপড় বিতরন এবং গুনিজনদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার।
সভাপতিত্ব করেন মোঃ আব্দুল মতিন মাষ্টার এবং পরিচালনা করেন সাংবাদিক মোঃ এমরান হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকস্থ বুড়িচং- ব্রাহ্মনপাড়া পেশাজীবি কল্যান সমিতির সাদারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আল আমিন, রাজাপুর ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা, উপজেলা যুবলীগের যুগ্ন সম্পাদক মোঃ ওমর ফারুক, উপজেলা আমরা মুক্তিযুদ্ধার সন্তান সংসদ কমান্ডের আহবায়ক মো: বিল্লাল হোসেন, কাষ্টম মো: আলহাজ্ব মো: তাজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা পারভেছ খাঁন, ইঞ্জিনিয়ার আজমল হায়দার টিপু, উপজেলা ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার বাছির খান।
অনুষ্ঠানের শুরুতে যৌথভাবে শুভেচ্ছা বক্তব্য রাখেন সরকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মনির সরকার, সহ-প্রতিষ্ঠাতা মামুন সরকার।

আরো বক্তব্য রাখেন হাজী মো: জজু মিয়া, ইউপি যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু নাসের দাগু, মো: আব্দুল জলিল, মহসিন মিয়া মেম্বার, প্রধান শিক্ষক জহিরুল হক ভূইয়া, মো: সফিউল্লাহ, ডাক্তার মো: ধনু মিয়া, কাজী হুমায়ুন কবির, মো: মানিক মিয়া, মো: হাছান, আব্দুর রাজ্জাক, আবু হানিফ, মো: আবুল কাসেম। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার ও বিশেষ অতিথিবৃন্দ অসহায় দু:স্থ ও গরিবদের মাঝে চাউল, ঈদ সামগ্রী কাপড়-চোপড় বিতরন করেন।

উল্লেখ্য হান্নান সরকার ফাইন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য হলো বারেশ^র গ্রামের দু:স্থ গরিব ও নিরীহ মানুষের কল্যানে কাজ করা, মানুষের মৌলিক চাহিদাগুলোর প্রতি বিবেচনা রেখে ফাউন্ডেশনের লক্ষ্য ও উদ্দেশ্য নির্ধারন করা হয়েছে। অন্যদিকে হলো বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা অন্যতম। প্রতিবছর ফাইন্ডেশনের তহবিল থেকে ৪০ জনের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের বোর্ড পরীক্ষায় রেজিষ্ট্রেশন ও বই সংগ্রহ বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের শিক্ষায় অনুদান প্রদান করা। দু:স্থ মানুষের মধ্যে খাবার, বস্ত্র বিতরন, মসজিদের উন্নয়নে বিভিন্ন প্রকার অনুদান প্রদান, রাস্তাঘাট মেরামত ও উন্নয়ন করা।

ভবিষ্যত পরিকল্পনা ১৫টি গ্রামের মসজিদের উন্নয়নে ৫ লক্ষ টাকা অনুদান প্রদান করা। শিক্ষা বৃত্তি চালু করা, শিক্ষার মান উন্নয়নে কাজ করা, ইংরেজী শিক্ষা, আইটি ল্যাব ও লাইব্রেরী প্রতিষ্ঠা করা। ৫০ লক্ষ টাকা অনুদান সংগ্রহ করে তা দিয়ে এলাকার দু:স্থদের কল্যানে এমনভাবে বিতরন ও কার্যক্রমের আওতায় আনা যেন তাকে আর দদ্রি থাকতে না হয়্ এইভাবে গ্রামের দরিদ্র বিমোচনে কাজ করা।

আর পড়তে পারেন