শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে ভোক্তা অধিদপ্তর ও বিএসটিআই এর অভিযান; বিভিন্ন প্রতিষ্ঠান ও দোকানকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩১, ২০১৯
news-image

 

মহিউদ্দিন ভূইয়াঃ

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর  কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কু‌মিল্লার বু‌ড়িচং উপ‌জেলার নিমসার কাঁচাবাজার ও ক্যান্টন‌মেন্ট সংলগ্ন না‌জিরা বাজা‌রে দুই‌টি পৃথক অ‌ভিযান পরিচালনা করা হয়ে‌ছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর)  সকাল ৯টা থে‌কে বেলা সা‌ড়ে ১১টা পর্যন্ত এ অভিযান চলে।

এ সময় কু‌মিল্লা বিএস‌টিআই অ‌ফি‌সের ফিল্ড অ‌ফিসার (মে‌ট্রো) মো: আ‌নিছুর রহমা‌নের সহ‌যো‌গিতায় উল্লেখিত বাজারের অ‌ধিকাংশ ব্যবসায়ীর ওজন প‌রিমাপক যন্ত্র ও বাটখারা যাচাই করা হয়। ‌যেখা‌নে অ‌ধিকাং‌শের ওজন ঠিক পাওয়া যায়। ত‌বে ক‌য়েকজ‌নের প‌রিমাপক য‌ন্ত্রে কারচু‌পি প‌রিল‌ক্ষিত হয়।

এ অ‌ভি‌যো‌গে সা‌দে‌কের মুরগীর দোকান‌কে ৪ হাজার টাকা, মূল্য তা‌লিকায় পেঁয়া‌জের মূল্য না লেখায় মেসার্স শিমুল স্টোর‌কে ২ হাজার টাকা জরিমানা করায়। অব‌হেলা দ্বারা সেবা গ্রহীতার স্বাস্থ্যহানী ঘটা‌নোর প্র‌চেষ্টার অ‌ভি‌যো‌গে নাজিরা বাজারের মোস্তফা হো‌টেল‌কে ৫ হাজার টাকা এবং একই অ‌ভি‌যো‌গে নিমসার এলাকার শা‌ন্তি মিষ্টান্ন ভাণ্ডার‌কে ৫ হাজার  টাকা জ‌রিমানা করা হয়। জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে এ জ‌রিমানা করা হয়। এ অ‌ভিযা‌নে জেলা মা‌র্কে‌টিং অ‌ফি‌সের বাজ‌ার প‌রিদর্শক মো: আলমগীর হো‌সেন, জেলা পু‌লি‌শের এক‌টি টিম এবং বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুল ইসলাম বলেন, ভোক্তাদের অধিকার রাক্ষার্থে আন্তরিকতার সাথে নিয়মিত বাজার মনিটরিং সহ ভোক্তাদের বিভিন্ন অভিযোগ গুরুত্বের সাথে আমলে নিয়ে কাজ করছে। জনস্বা‌র্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এধরণের তদারকি অভিযান জেলাব্যাপী অব্যাহত থাক‌বে।

আর পড়তে পারেন