শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে ভুয়া ম্যাজিস্ট্রেটসহ ৪ প্রতারক আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৪, ২০১৭
news-image

 

আশিকুর রহমান সোহেলঃ

কুমিল্লার বুড়িচং উপজেলায় ভুয়া নারী ম্যাজিস্ট্রেট, ডিবি পরিদর্শক ও সাংবাদিকসহ ৪ প্রতারককে আটক করেছে বুড়িচং থানা পুলিশ। এসময় তাদের নিকট থেকে ৫টি আইডি কার্ড ও একটি ওয়াকিটকি উদ্ধার করা হয়।

রোববার (৪ জুন) দুপুরে জেলার বুড়িচং উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বস্থ নিমসার বাজার থেকে তাদের আটক করা হয়।

আটক হওয়া প্রতারকরা হলেন, জেলার দাউদকান্দি উপজেলার নুরপুর গ্রামের আলী আহম্মদ সরকারের মেয়ে ভুয়া ম্যাজিস্ট্রেট মরিয়ম বেগম (৩২), ভুয়া ডিবি পরিদর্শক একই উপজেলার সাহাপাড়া গ্রামের শুভ চন্দ্র ঘোষের ছেলে লিকন চন্দ্র ঘোষ (৩৪), ভুয়া সাংবাদিক ও পেশকার গুনী নছিরুদ্দিন পূর্বপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে আবুল ফয়েজ (২৯), গাড়ির চালক ভাগলপুর গ্রামের সফিকুল ইসলামের ছেলে শেখ ফরিদ (৩৫)। পালিয়ে যাওয়া অপর দুই প্রতারক হলেন দাউদকান্দির মাইজপাড়া গ্রামের সহিদ উল্লার ছেলে সোহাগ ও একই গ্রামের মমিন মিয়ার ছেলে ইকবাল হোসেন।

পুলিশ জানান, বেলা সাড়ে ১১ টার দিকে ভুয়া ম্যাজিস্ট্রেট মরিয়ম বেগমসহ ৬ প্রতারক নিমসার বাজারে মোবাইল কোর্ট পরিচালনার নামে নিজেদেরকে ম্যাজিস্ট্রেট ও ডিবি পুলিশের কর্মকর্তা পরিচয় দিয়ে ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে। এ সময় ভয়-ভীতি দেখিয়ে ৫টি দোকান থেকে নগদ অর্থ হাতিয়ে নেয় প্রতারক চক্র। কিন্তু ওই প্রতারক চক্রের কথাবার্তা ও আচরণে সন্দেহ হওয়ায় স্থানীয়রা তাদেরকে আটক করে স্থানীয় ইউনিয়ন পরিষদ ভবন নিয়ে আটকে রাখে।

খবর পেয়ে দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মনজুর কাদের ভূঁইয়ার নেতৃত্বে এসআই নাসির উদ্দিনসহ পুলিশের একটি দল দুপুর সোয়া ১২টার দিকে বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ৪ প্রতারককে আটক করে। এ সময় দুইজন প্রতারক পালিয়ে যায়।

এ বিষয়ে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোজ কুমার দে জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘ দিন ধরে কখনো অপরাধ তথ্যচিত্র পত্রিকার সাংবাদিক, কখনো ম্যাজিস্ট্রেট আবার কখনো পুলিশের ভুয়া পরিচয়ে প্রতারণা করে আসছিল। বিকালে তাদের বিরুদ্ধে থানায় প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

আর পড়তে পারেন