শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে এস.এস.সি. পরীক্ষায় জি.পি.এ-৫, ১৭০ জন, দাখিল- ৩৯ জন এবং ভোকেশনালে- ১৩ জন,শীর্ষস্থান বুড়িচং আনন্দ পাইলট উচ্চ বিদ্যালয়

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সোমবার কুমিল্লা শিক্ষাবোর্ড, মাদ্রাসা শিক্ষাবোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বুড়িচং উপজেলায় ৪০ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে এস.এস.সি. পরীক্ষায় ৩ হাজার ৯ শত ৮৫ জন অংশগ্রহন করে ১ শত ৭০টি জি.পি.এ-৫ সহ ৩ হাজার ৪ শত ২ জন উত্তীর্ণ হয়।

এর মধ্যে বুড়িচং উপজেলা পর্যায়ে ফলাফলে শীর্ষস্থান অর্জন করেছে বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়।

এ বিদ্যালয় থেকে ৯২ জন পরীক্ষায় অংশগ্রহন করে ৪৭ টি জি.পি.এ.-৫ সহ শতভাগ পাস করার গৌরব অর্জন করেছে। অপরদিকে জগতপুর উচ্চ বিদ্যালয় থেকে মাত্র ৭ জন পরীক্ষায় অংশগ্রহন করে শতভাগ পাশ করেছে। অপরদিকে দাখিল পরীক্ষায় ৩৯টি মাদ্রাসা থেকে ৯ শত ৫৩ জন পরীক্ষায় অংশগ্রহন করে ৮ শত ৮৫ জন উত্তীর্ণ হয়। এর মধ্যে ৩৯ জন শিক্ষার্থী জি.পি.এ- ৫ পেয়েছে। এর মধ্যে শতভাগ পাস করেছে ৯ টি মাদ্রাসা।

অন্যদিকে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এস.এস.সি. ভোকেশনাল পরীক্ষায় ৫টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৯ শত ১৭ জন পরীক্ষায় অংশগ্রহন করে ১৩টি জি.পি.এ- ৫ সহ ২ শত ৬৪ জন পরীক্ষায় উত্তীর্ণ হয়। এর মধ্যে সর্বোচ্চ জি.পি.এ- ৫ পেয়েছে বুড়িচং সদরের ফজলুর রহমান মেমোরিয়্যাল কলেজ অব টেকনোলজি থেকে ৭ টি।

 

আর পড়তে পারেন