শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিরল রোগে আক্রান্ত হাইমচরের বিল্লাল রাড়ী, অর্থের অভাবে চিকিৎসা পাচ্ছে না

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৭, ২০১৮
news-image

 

বি এম ইসমাইল, হাইমচর:

নাম না জানা এক ব্যাধির কবলে পড়েছেন চাঁদপুর জেলার হাইমচর উপজেলার নয়ানী গ্রামের খেটে খাওয়া দিন মজুর মাদু রাড়ী পুত্র বিল্লাল রাড়ী(৩৫)। বিল্লাল রাড়ী স্ত্রীসহ দুই পুত্র সন্তানের জনক।

বিল্লাল রাড়ী বিয়ের পর স্ত্রীকে ভরন পোষন দিতে গিয়ে কাজে লাগেন ইটভাটায়। ইটের ভাটায় ইট পড়ে গিয়ে প্রথমে ডান হাতে দুটি আঙ্গুল কেটে যায়। শুরু হল বিল্লাল মিয়া সুখের সংসারে দুঃখের আগুন। তার দুই সন্তান জন্ম হওয়ার পর আজ থেকে তিন বছর পূর্বে বাম হাতে মার্বেলেম মত গোটা দেখা দেয়। এর পর থেকে তা বাড়তে থাকে। সাথে সাথে চলে স্থানীয় চিকিৎসা।দেখলে মনে হবে যেন হাতে একটি পাথরের টুকরা। অক্রান্ত বাম হাত তার দেহের সব অঙ্গের চেয়ে ভারী হয়ে উঠেছে।

বর্তমানে মাথায় ৯টি স্থানে ছড়িয়ে গেছে।বিকট যন্ত্রনায় বিল্লাল মিয়া সব সময় ব্যথা অস্থির। যার কাছে শুনেছে এ রোগের চিকিৎসা হচ্ছে বিল্লাল মিয়া ও তার বাবার গরু জমি বিক্রি করে চিকিৎসা করছে। চিকিৎসা কোন ফলপ্রসু হয়নি। অর্থের অভাবে বিল্লাল মিয়া উন্নত চিকিৎসা নিতে পারছেনা।

এ ব্যপারে অক্রান্তের পিতা মাদু রাড়ী জানান, আমার ছেলের সারা শরীরে এ রোগ ছড়িয়ে গেছে। দিন দিন তার শরীরে শুকিয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন হাসপাতালে দেখানো হয়েছে। কেউ কোন সঠিক চিকিৎসা দিতে পারেনি। রোগের মাত্রা শুধু বেড়ে চলছে।

হতাশ পিতা মাদু তিন বছর যাবৎ চিকিৎসা করে যাচ্ছে। তিনি আরও জানান তার ছেলের সন্তান ও তার স্ত্রীর মায়া অনেক হাসপাতালে চিকিৎসা করেছি। সঠিক কোন চিকিৎসা না পেয়ে নিয়মিত হতাশ হয়ে পড়েছি। ছেলের চিকিৎসা জন্য আমার যা ছিল তা শেষ। ডাক্তার বলেছে এ রোগের চিকিৎসা বাংলাদেশে রয়েছে কিন্তু টাকার অভাবে পাচ্ছিনা। তাই তিনি আবেগ জনিত কন্ঠে বলেন প্রধানমন্ত্রী আমার ছেলের চিকিৎসা দায়িত্ব নিলে আমি কৃতজ্ঞ থাকবো।

যন্ত্রনায় কাতর বিল্লাল মিয়া জানায় ক্ষত স্থানে শুধু ব্যাথা চুলকাতে থাকে। আমি আর এ যন্ত্রনা সইতে পারছিনা আমি বাচঁতে চাই। আমাকে বাচান । আমি এক কষ্ট কিছুতেই সইতে পারছিনা। আমাকে বাচানোর জন্য সকলের সহযোগিতা চাচ্ছি।

আর পড়তে পারেন