শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি জনগণকে ভয় পায়,তাদের ষড়যন্ত্র থেমে নেই : মোহাম্মদ নাসিম

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্টঃ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি জনগণকে ভয় পায়, তাই তারা ভোট বর্জন করে জনগণ থেকে পালিয়ে বেড়াচ্ছে। তবে তাদের ষড়যন্ত্র থেমে নেই। বিএনপি তাদের নেত্রীকে জেলে রেখে প্রেস ব্রিফিং ও চক্রান্তকারী দলে পরিণত হয়েছে।

মোহাম্মদ নাসিম আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বঙ্গমাতা পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি ট্রাস্টের ট্রেজারার প্রয়াত এ এম রফিকের স্মরণে এই সভার আয়োজন করা হয়।

উপজেলা পরিষদের ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন ও প্রশাসনকে কঠোর থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ‘বিএনপি একের পর এক নতুন ষড়যন্ত্রে লিপ্ত। তবে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোট উৎসবের মধ্য দিয়ে তাদের সব চক্রান্ত ব্যর্থ হয়ে যাবে।’

সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে গ্রামাঞ্চলে উৎসব শুরু হয়েছে। আমি নির্বাচন কমিশন ও প্রশাসনকে বলব, নির্বাচন উৎসবমুখর, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কঠোরভাবে মনিটরিং করুন। আপনারা নিরপেক্ষ থাকবেন। প্রধানমন্ত্রী নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসবমুখর দেখতে চান।

সংগঠনের সাধারণ সম্পাদক এম আনিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক সচিব নজরুল ইসলাম খান, আওয়ামী লীগ নেতা এমএ করিম প্রমুখ বক্তব্য দেন।

ষড়যন্ত্রের পথ পরিহার করে বিএনপি-ঐক্যফ্রন্টের নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে এসে জনগণের কথা বলার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ভোট ছাড়া দেশ চলতে পারে না। গণতান্ত্রিক পদ্ধতিতে ভোটের কোনো বিকল্প নেই। আওয়ামী লীগ কখনোই ভোট বর্জনের সংস্কৃতিতে বিশ্বাস করে না। শত প্রতিকূলতা ও বাধার মুখেও আওয়ামী লীগ অধিকাংশ ভোটে অংশগ্রহণ করেছিল।

কামরুল ইসলাম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও গণতন্ত্র এক সঙ্গে চলছে। তবে গণতন্ত্র-উন্নয়ন ধ্বংস করতে বিএনপি উঠেপড়ে লেগেছে।

নেতিবাচক রাজনীতি পরিহার করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে কামরুল ইসলাম বলেন, ইতিবাচক রাজনীতির ধারায় না এলে বিএনপি ক্রমান্বয়ে রাজনীতি থেকে মুছে যাবে।

আর পড়তে পারেন