শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির হাল ধরার মতো যোগ্যতা রয়েছে যার!

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৪, ২০১৬

Flag_of_Bangladesh_Nationalist_Party
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানকে নিয়ে নবযাত্রার স্বপ্ন দেখছেন সিলেট বিএনপির নেতারা। রাজনীতিতে তারা ওই সিলেটি মেয়ের সরাসরি সম্পৃক্ততা চান দ্রুতসময়ের মধ্যে। শুধু রাজনীতিতেই নয়, জোবায়দা সিলেটসহ কেন্দ্রীয় বিএনপির হাল ধরার মতো যোগ্যতা রয়েছে বলে মনে করেন তারা।

বিএনপির নেতারা জানিয়েছেন, জোবায়দা রহমান রাজনীতিতে যুক্ত হলে সিলেট তথা সারা দেশের বিএনপির অনেকটা এগিয়ে যাবে। একই সাথে দল ও নেতাকর্মীদের কার্যক্রমে গতির সঞ্চার হবে।

তারা বলছেন, জোবায়দা সিলেটি মেয়ে। নেতৃত্বের সব গুণই তার আছে। তিনিতেমনি সিলেটবাসীর গর্ব। তিনি নেতৃত্বে আসলে সিলেটে কোনো দ্বন্দ্ব-কোন্দল থাকবে না।
সিলেট জেলা বিএনপির নবনির্বাচিত সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘জোবায়দা রহমান একজন বিচক্ষণ ব্যক্তি। তিনি রাজনীতিতে যুক্ত হলে দল ও দেশের লাভ হবে। বিশেষ করে সিলেট বিএনপির কার্যক্রম আরো গতিশীল হবে।’

শুধু আলী আহমদ নয়, সিলেট মহানগর বিএনপির নবনির্বাচিত সভাপতি নাসিম হোসাইনও জোবায়দা রহমান রাজনীতি যুক্ত হবেন বলে আশাপ্রকাশ করেছেন। তিনি বলেন, ‘জোবায়দা রহমান শুধু বিএনপির নেতাকর্মী নয়, সিলেটের সর্বস্তরের মানুষের প্রিয় একজন ব্যক্তি।’

একসময় সিলেটে বিএনপির হার ধরেছিলেন সাবেক অর্থমন্ত্রী প্রয়াত এম সাইফুর রহমান। পরে সিলেট বিএনপির কান্ডারি হয়ে ওঠেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াছ আলী। তিনি নিখোঁজ হওয়ার পর বিএনপির আরেক ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সিলেট বিএনপির হাল ধরেন। কিন্তু কিছুদিন পর তিনিও দল থেকে পদত্যাগ করেন।

এর পর ইলিয়াছ আলীর স্ত্রী সিলেট বিএনপির কান্ডারি হয়ে ওঠার প্রত্যাশা ছিল। কিন্তু তিনিও তেমন সুবিধা করতে পারেনি। এসব বিষয় বিবেচনা করেই কেন্দ্রীয় বিএনপি সিলেটি মেয়ে জোবায়দাকে রাজনীতিতে সক্রিয় করার উদ্যোগ নিয়েছে।

দলীয় সূত্রে আরও জানা যায়, বিএনপির আগামী কাউন্সিলে জোবায়দা রহমানকে দলের গুরুত্বপূর্ণ একটি পদ দেয়া হবে। সিনিয়র যুগ্ম-মহাসচিব বা যুগ্ম মহাসচিবের দায়িত্ব দেয়া হতে পারে বলেও জানিয়েছে সূত্রটি।
সূএ: জননেতা

আর পড়তে পারেন