শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির ভোট বর্জনের মধ্য দিয়ে লাকসাম তিনটি ইউপি নির্বাচন সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০১৭
news-image

সেলিম চৌধুরী হীরাঃ
লাকসাম উপজেলায় বছরের শেষ তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচন বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে শেষ হয়েছে। অপরদিকে বিএনপি সংবাদ সম্মেলন করে সকাল সাড়ে ১১টা নির্বাচন বর্জন করে পূনরায় নির্বাচন দেওয়ার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান।

জাল ভোট দেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালত ১জনকে গ্রেফতার করে। ভোট কেন্দ্রেগুলোর মেম্বার প্রার্থীদের মধ্যে সংঘর্ষে ১০জন আহত হয়েছে। বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে সকাল থেকে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। অনেক কেন্দ্রে পুরুষ ভোটারদের উপস্থিতি ছিল অনেক কম। বাকই ইউনিয়নের দক্ষিণ গাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেল (২৫) নামের এক যুবককে গ্রেফতার করে। ওই কেন্দ্রে মেম্বার প্রার্থী মোরগ ও ফুটবল মার্কার সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। বিভিন্ন স্থানে সংঘর্ষে ১০জন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে ফরহাদ (৩০), মোজাম্মেল (২৫), জাহাঙ্গীর (৩০), নুরুল ইসলাম (২৮) ও আক্তার হোসেন (৪৫) আহত হয়। আহত অবস্থায় তিনজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুদাফ্ফরগঞ্জ (উত্তর) ইউনিয়নের আবদুল মান্নান, আবদুর রশিদ আহত হয়। অপরদিকে সকাল সাড়ে ১১টা বিএনপির চারটি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ও মেম্বার প্রার্থীরা উপজেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালামের বাড়িতে উপজেলা বিএনপির ব্যানারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সহ-সভাপতি রফিকুল ইসলাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, মধ্যরাত থেকে বিক্ষিপ্ত বোমাবাজী, তিনটি ইউনিয়নে প্রতিটি ভোট কেন্দ্রে এজেন্টদেরকে ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। এছাড়া তিনি আরো বলেন বহিরাগত সন্ত্রাসীদের দিয়ে আমাদের বিএনপি নেতাকর্মী ও সমর্থকদেরকে ভোট কেন্দ্র থেকে বের করে দেয় এবং তিনস্থরের প্রতিবন্ধকতা সৃষ্টি করে ভোট জালিয়তি করা হয়। আইন-শৃঙ্খলা বাহিনীদেরকে বারবার অভিযোগ দেওয়ার পরও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। মুদাফ্ফরগঞ্জ উত্তর ইউনিয়নের বিএনপি প্রার্থী শাহ আলম অভিযোগ করে বলেন, বুধবার রাতে লাকসাম থানা পুলিশ আমার বাড়ি থেকে মীর হোসেন তার অফিস স্টাফ ও আহসান উল্লাহকে গ্রেফতার করে নিয়ে যায়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সিনিয়র যুগ্ন-সম্পাদক কাজী আবদুর রশিদ, উপজেলা বিএনপির সহ-সভাপতি আনোয়ার হোসেন, উপজেলা বিএনপি নেতা মোঃ সিরাজুল ইসলাম ও মনির আহমেদসহ প্রমুখ।

আর পড়তে পারেন