শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্ড পরিদর্শন করলেন আইপিইউর ১০৪ দেশের সদস্য

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৬, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) পরিদর্শন করলেন ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১০৪ দেশের সদস্যরা।  বাংলাদেশ জাতীয় সংসদ ও আইপিইউর যৌথ উদ্যোগে আয়োজিত ১৩৬তম সম্মেলনের অংশ হিসেবে বুধবার তারা বার্ড পরিদর্শন করেন। অংশগ্রহণকারীগণের মধ্যে ছিলেন আইপিইউর সদস্যভুক্ত দেশসমূহের আইনসভার সচিব পদমর্যাদার কর্মকর্তারা।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. আবদুর রব হাওলাদারের নেতৃত্বে তারা বার্ডে আসেন। এ সময় জাতীয় সংসদ সচিবালয় এবং বাংলাদেশ সরকারের উর্ধতন কর্মকর্তারা সফরসঙ্গী হিসেবে ছিলেন।

জানা গেছে, ঢাকায় আইপিওর ১৩৬তম এসেম্বলিতে অংশগ্রহণকারী সেক্রেটারি জেনারেলদের ১০৪ দেশের একটি প্রতিনিধি দল বুধবার সড়কপথে ঢাকা থেকে কুমিল্লা কোটবাড়িস্থ বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ড) বেলা ১১টার দিকে পৌঁছেন। বার্ড কর্তৃপক্ষ প্রথমে তাদের ফুল দিয়ে বরণ করেন। পরে বার্ড ক্যাফেটেরিয়ায় চা-চক্র শেষে অতিথিদেরকে বার্ডের ২নং অডিটরিয়ামে নেয়া হয়। অনুষ্ঠানে বার্ডের মহাপরিচালক (ডিজি) মুহম্মদ মউদুদউর রশীদ সফদার স্বাগত বক্তব্য রাখেন। এছাড়া বার্ডের সার্বিক কর্মকাণ্ডের ওপর একটি উপস্থাপনা (প্রেজেন্টেশন) করেন বার্ডের পরিচালক (গবেষণা) ড. কামরুল আহসান।

পরে আমন্ত্রিত অতিথিদের সম্মানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের লোকসংস্কৃতি এবং জীবনযাত্রা তুলে ধরা হয়। এরপর অতিথিরা বার্ড লাইব্রেরি পরিদর্শন করেন এবং মধ্যাহ্ন ভোজ শেষে বিকালের দিকে ঢাকার উদ্দেশ্যে বার্ড ছেড়ে যান।

আর পড়তে পারেন