বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্জার পেইন্টস এর ৪৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৭, ২০১৯
news-image

 

প্রেস বিজ্ঞপ্তিঃ

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৬-তম বার্ষিক সাধারণ সভা গত ১৭ জুলাই গলফ গার্ডেন, ঢাকায় অনুষ্ঠিত হয়।

বার্জার পেইন্টস বাংলাদেশের চেয়ারম্যান জেরাল্ড কে. এডামস্ এ সভায় সভাপতিত্ব করেন। ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী এবং পরিচালক অনীল ভাল্লা, কে.আর. দাশ, জাঁ-ক্লদ লুত্রই, আনিস এ. খান, মাসুদ খান, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, অভিজিৎ রয়, পারভীন মাহমুদ ও আব্দুল খালেক সভায় উপস্থিত ছিলেন।

জেরাল্ড কে. এডামস্ ৩১ মার্চ ২০১৯ তারিখে সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের প্রতি পরিচালনা পর্ষদের প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী তুলে ধরেন। রূপালী চৌধুরী উপস্থিত শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সভায় ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য ২৫০% নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। এ বছরের মার্চ মাস শেষে কোম্পানীর নেট মুনাফা বৃদ্ধি ছিল ১৬.৮৪% এবং সেলস প্রবৃদ্ধি ছিল ৭.৫৮%। এটি মার্কেট শেয়ার অর্জনের জন্য ধারাবাহিক প্রচেষ্টার ফল। কাঁচামালের দাম বৃদ্ধি পাওয়ার কারণে ২০১৮-২০১৯ অর্থবছরে বিক্রির খরচ ছিল ৫৫.৯২%, যা আগের বছর ছিল ৫৫.৩৮%। ২০১৮-১৯ সময়কালে মোট খরচ ছিল ২৮.৬৩%, যা বিগত বছরে ছিল ৩০.৫০%।

উল্লেখ্য, এ বছর বার্জার পেইন্টস বাংলাদেশ বাংলাদেশ সরকারের কাছ থেকে ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা পুরষ্কার লাভ করেছে। এছাড়াও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড সেলস অ্যান্ড ফিন্যান্সিয়াল পারফরম্যান্স, জাতীয় রাজস্ব, এইচআর ম্যানেজমেন্ট, কর্পোরেট গভর্নেন্স, শেয়ারহোল্ডারদের ফেরত, বিনিয়োগ বৃদ্ধি এবং সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমে অবদান রাখার জন্য মাল্টিন্যাশনাল ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে ‘আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০১৭’ লাভ করেছে। এই নিয়ে টানা আট বছর যাবত বার্জার পেইন্টস পেইন্ট ক্যাটাগরিতে ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ লাভ করেছে।

আর পড়তে পারেন