মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ সেনাবাহিনী ভলিবল প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন ৫৫ পদাতিক ডিভিশন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৪, ২০১৮
news-image

শাহ ইমরান/আরিফ আজগরঃ
বাংলাদেশ সেনাবাহিনী ভলিবল প্রতিযোগীতায় “৫৫ পদাতিক ডিভিশন” চ্যাম্পিয়ন হয়েছেন এবং¬ রানার আপ হয়েছে ২৪ পদাতিক ডিভিশন।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) কুমিল্লা সেনানিবাসে সদর দপ্তর ৩৩ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধায়নে উক্ত ভলিবল প্রতিযোগীতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

এতে ৫৫ পদাতিক ডিভিশন ১ম তিন রাউন্ডে যথাক্রমে ২৫-১৭, ২৫-১৭ এবং ২৫-২১ সেটে ২৪ পদাতিক ডিভিশনকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। উক্ত খেলায় ৫৫ পদাতিক দলের ইউ পি ল্যাঃ কর্পোঃ মোঃ এমদাদুল হক শ্রেষ্ঠ খেলোয়াড় এবং ২৪ পদাতিক দলের এনসি (ই) মোঃ বনি আমিন শ্রেষ্ঠ নবীন খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করে।

খেলা শেষে পুরস্কার বিতরণ করেন জেনারেল অফিসার কমান্ডিং, ৩৩ পদাতিক ডিভিশন ও এরিয়া মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, এনডিসি, পিএসসি।এসময় সেনাবাহিনীর বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং কুমিল্লা এরিয়ার সকল অফিসার, জেসিওসহ অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী বলেন, সৈনিক জীবনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম, ভলিবল এমনই একটি খেলা যেখানে শারীরিকভাবে দক্ষ হবার পাশাপাশি ব্যক্তিগত নৈপুণ্য এবং সুশৃঙ্খল ও একতাবদ্ধ হতে শিক্ষা দেয়। আজকের ফাইনাল খেলাটি খুবই উপভোগ্য ছিল এবং সবাই তা উপভোগ করেছেন বলে আমি বিশ্বাস করি।এই প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মধ্যে যারা বাংলাদেশ সেনাবাহিনী ভলিবল দলের সদস্য হিসেবে মনোনীত হবে তারা সেনাবাহিনী ভলিবল দল তথা বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সম্মান ও গৌরব অক্ষুন্ন রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। বাংলাদেশ সেনাবাহিনী ভলিবল প্রতিযোগীতা ২০১৮ সুষ্ঠভাবে পরিচালনার জন্য আমি ৩৩ আর্টিলার বিগ্রেড বিশেষ করে ১৬ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী এবং প্রতিযোগীতা পরিচালনার সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন জানাই। সর্বোপরি প্রতিযোগীতা সুষ্ঠভাবে পরিচালনা করার ক্ষেত্রে প্রয়োজনীয় দিক নির্দেশনা এবং সহায়তা প্রদান করার জন্য সেনাসদর, জিএস শাখা, সামরিক প্রশিক্ষণ পরিদপ্তর ও এএসপিটিএস কে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, গত ২৯ শে সেপ্টেম্বর ২০১৮ইং তারিখে উক্ত ভলিবল প্রতিযোগীতা শুরু হয়, এতে ১৪টি ফরমেশন দল অংশগ্রহণ করে। যার মধ্যে ১৪ স্বতন্ত্র ইঞ্জিঃ বিগ্রেড ১৪তম, ৪৬ স্বতন্ত্র পদাঃ বিগ্রেড ১৩তম, ৬ স্বতন্ত্র এডিএ বিগ্রেড ১২তম, ১৭ পদাতিক ডিভিশন ১১তম, ৮৬ স্বতন্ত্র সিগঃ বিগ্রেড ১০ম, লজিস্টিকস্ এরিয়া ৯ম, ৬৬ পদাতিক এরিয়া ৮ম, ৯ পদাতিক ডিভিশন ৭ম, ৩৩ পদাতিক ডিভিশন ৬ষ্ঠ, ১১ পদাতিক ডিভিশন ৫ম, ১৯ পদাতিক ডিভিশন ৪র্থ এবং ১০ পদাতিক ডিভিশন ৩য় স্থান অর্জন করে। সবশেষে ৫৫ পদাতিক ডিভিশন এবং ২৪ পদাতিক ডিভিশন ফাইনালে উত্তীর্ন হয়।

আর পড়তে পারেন