শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতায় ১৯ পদাতিক ডিভিশন দল চ্যাম্পিয়ন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০২০
news-image

ইমতিয়াজ আহমেদ জিতুঃ

কুমিল্লা সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতা ২০২০-তে চ্যাম্পিয়ন হয়েছে ১৯ পদাতিক ডিভিশন দল। রানারআপ হয়েছে ৩৩ পদাতিক ডিভিশন দল।

বৃহষ্পতিবার (৫ মার্চ) সকালে কুমিল্লা সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরাণী ও সমাপনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সেনাবাহিনী প্রধাণ জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি,বিজিবিএম,পিবিজিএম,বিজিবিএমএস, পিএসসি, জি। তিনি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এসময় বক্তব্য কালে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, সেনা সদস্যরা ফায়ারিংয়ে পারদর্শী না হলে কোন প্রশিক্ষণই তেমন একটা কাজে আসবে না। তাই এ ফায়ারিংকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকি। এ কারনেই মূলত সেনাবাহিনী নিজেদেরকে প্রশিক্ষণে নিয়োজিত রাখে। আর এ প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে থাকে।

প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন অঞ্চলের ১৫টি দল অংশগ্রহণ করে। এতে ১৯ পদাতিক ডিভিশন দল ১৯.৭৪৭ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন এবং ৩৩ পদাতিক ডিভিশন দল ১৯.৩৯৪ পয়েন্ট পেয়ে রানারআপ হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতায় ৭ ডিভিশনের শ্রী অসীম কুমার শর্মা শ্রেষ্ঠ ফায়ারার এবং ১৯ ডিভিশনের সৈনিক মো. মেহেদী হাসান ২য় শ্রেষ্ঠ ফায়ারার নির্বাচিত হন।

এসময় ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস্ চৌধুরী ও সেনাসদরসহ সেনাবাহিনীর বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং কুমিল্লা এরিয়ার সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন