শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক কুমিল্লার মাছুম পাটোয়ারী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
মাছুম পাটোয়ারীবাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মাছুম পাটোয়ারীকে নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাছুম পাটোয়ারীকে ১৪ ফেব্রুয়ারি নির্বাহী পরিচালক পদে পদোন্নতি প্রদান করা হয়েছে। এর আগে তিনি বাংলাদেশ ব্যাংক, মতিঝিল অফিসে কর্মরত ছিলেন।

মাছুম পাটোয়ারী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) সহ এমএসসি ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে ফিন্যান্স ও ব্যাংকিং নিয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

তিনি ১৯৮৮ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। চাকরি জীবনে তিনি হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, এসএমই ও স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্ট, কৃষিঋণ বিভাগ, ব্যাংকিং সুপারভিশন ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি বাংলাদেশ ব্যাংক সিলেট ও রাজশাহী অফিসে দায়িত্ব পালন করেন।

পেশাগত দায়িত্বের অংশ হিসেবে তিনি ভারত, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, থাইল্যান্ড, হংকং, জাপান, ডেনমার্ক ও আয়ারল্যান্ড ভ্রমণ করেন।

আর পড়তে পারেন