শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ ফোরাম কাতার এর আয়োজনে সমুদ্র সৈকত পরিস্কারর অভিযান

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৩, ২০১৯
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন,কাতার ঃ

বাংলাদেশ ফোরাম কাতার (বিএফকিউ) একটি ব্যানারের অধীনে বাংলাদেশী পেশাদাররা, কাতার আর্থিক প্রতিষ্ঠান নিবন্ধিত সংস্থা, ১১ ই জানুয়ারী ২০১৯ শুক্রবার ওয়াকরাহ ফ্যামিলি বিচে কাতার পৌরসভা ও পরিবেশ মন্ত্রণালয়ের সাথে সমুদ্র সৈকত পরিস্কারে অংশ নেয়।

বিএফকিউ এর সদস্য এবং তাদের ফ্যামিলির প্রায় একশত পঞ্চাশ জন স্বেচ্ছাসেবক এতে অংশ নিয়েছিল। অনুষ্ঠানটি ছিল প্রাকৃতিক পরিবেশ রক্ষা ও সংরক্ষণের প্রয়োজনীয়তা সম্পর্কে বৃহত্তর সম্প্রদায় সচেতনতা তৈরি করা এবং সামুদ্রিক বাসস্থান নিরাপদ এবং ট্র্যাশ-মুক্ত রাখা। সৈকত পরিষ্কারের অনুষ্ঠানটি পরিচালনা করে বিএফকিউ সদস্যরা যারা সক্রিয়ভাবে উপকূল বরাবর সংগৃহীত লিটার এবং ট্র্যাশ বাছাই করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ। তিনি বলেন, বিএফকিউ নেতৃবৃন্দ সচেতনতা সৃষ্টির ওপর যে দৃষ্টি দিয়েছে এতে করে ঘর বাড়ি, সমাজ ও পরিবেশের সাবধানতার সাথে সামুদ্রিক বাসস্থান রক্ষা পাবে।

গালফ এক্সচেঞ্জের মহাব্যবস্থাপক জাফর আল সাররাফ বলেন, এই অনুষ্ঠানের ব্যবস্থা এবং আমাদের সৈকতগুলি সুরক্ষিত রাখার এবং দেশকে পরিষ্কার রাখার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য বাংলাদেশ ফোরাম কাতারকে ধন্যবাদ জানান।

বারওয়া ব্যাংকের ম্যানেজার ক্রেডিট ঝুঁকি নাজমুল হোসেন মারওয়ান এই সামাজিক দায়বদ্ধতার উদ্যোগে যোগ দেওয়ার জন্য সকল অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান।

বিএফকিউকে বাংলাদেশ দূতাবাস, পৌরসভা ও পরিবেশ মন্ত্রণালয়, ইএফএস সুবিধা ব্যবস্থাপনা সংস্থা এবং তাদের অংশগ্রহণ ও সহযোগিতার জন্য উপসাগরীয় বিনিময় অবদান স্বীকার করেছে।

আর পড়তে পারেন