শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বাংলাদেশের পরিকল্পনা বাস্তবায়নে আমরা এগিয়ে যাচ্ছি’ -পরিকল্পনা মন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৩, ২০১৭
news-image

শাহাদাত বিপ্লব, কুবিঃ
পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লেটাস কামাল) বলেছেন, ‘বাংলাদেশের পরিকল্পনা বাস্তবায়নে আমরা এগিয়ে যাচ্ছি। অচিরেই ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তুলব। এক সময় বাংলাদেশ নলেইজড বেইজড হবে। ২০৩০ সালের মধ্যে এ দেশে কোন বেকারত্ব থাকবে না।’

শনিবার (১৩ মে) বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ১ম সম্মেলনে এসব কথা বলেন । বিশ্ববিদ্যালয়ের ভলিবল মাঠে কেন্দ্র ঘোষিত ছাত্রলীগের এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পরিকল্পনা মন্ত্রী লোটাস কামাল বলেন, ‘বাংলাদেশে বেকারত্ব থাকবে না। সবাই মূল ধারার অর্থনীতিতে যোগ দিবে। আমরা এখানে সর্বোচ্চ বিনিয়োগ করব। আগামীতে শিক্ষা খাতে সর্বোচ্চ বাজেট বরাদ্ধ রাখা হবে। কারণ শিক্ষা খাতে বরাদ্ধ দিলে সেই টাকা পূর্ণরূপে ফেরত আসে। ‘বাংলাদেশকে ডিজিটালাইজড করা হবে। আয়কর থেকে শুরু করে সকল কাজ টেক্নোলজির মাধ্যমে করা হবে। এক সময় বাংলাদেশকে বিশ্ব তালিকায় খুঁজে পাওয়া যেত না। এখন বাংলাদেশ বিশ্বের অনেক দেশের সাথে তাল মিলিয়ে চলছে।’

দুপুরে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও ছাত্রলীগের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে সম্মেলন শুরু হয়। এ সম্মেলনের উদ্ধোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি মো: সাইফুর রহমান সোহাগ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলী আশরাফ।

শাখা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির সাধারণ সম্পাদক রেজা-ই-ইলাহীর উপস্থাপনায় ও সভাপতি নাজমুল হাসান আলিফের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

আর পড়তে পারেন