শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বলিউড বক্সের ছয় রেকর্ড ভেঙ্গেছে সালমানের ‘ভারত’

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১০, ২০১৯
news-image

বিনোদন ডেস্ক :

কয়েক বছর পর সালমান খানের সিনেমা ভালো ব্যবসার মুখ দেখছে। পাশাপাশি দর্শক ও সমালোচকদের প্রশংসাও পাচ্ছে। মুক্তির প্রথম দিনে (বুধবার, ০৫ জুন) ‘ভারত’র আয় ৪২ কোটি ৩০ লাখ রুপি। এখনো দাপটের সঙ্গে সিনেমাটি পর্দা কাঁপাচ্ছে। তিন দিনে এটি ঘরে তুলেছে সাড়ে ৯৫ কোটি রুপি।

আলী আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’তে নাম ভূমিকায় সালমান খান অভিনয় করেছেন। তার বিপরীতে রয়েছেন ক্যাটরিনা কাইফ। আরও অভিনয় করেছেন দিশা পাটানি, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফ প্রমুখ। পরিচালকের সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী।

এদিকে ‘ভারত’ এরই মধ্যে বলিউড বক্স অফিসের ৬টি রেকর্ড ভেঙ্গে দিয়েছে। সামনে আরও নতুন রেকর্ড গড়বে বলে বিশ্লেষকরা মনে করছেন-

উদ্বোধনী দিনে সালমানের সর্বোচ্চ আয়কৃত সিনেমা
২০১৫ সালের দীপাবলিতে মুক্তি পেয়েছে সালমান খানের সিনেমা ‘প্রেম রতন ধন পাও’। সিনেমাটি উদ্বোধনী দিনে আয় করে ৩৯ কোটি ৩২ লাখ রুপি। তখন এটি ছিল উদ্বোধনী দিনে সালমানের সর্বোচ্চ আয়কৃত সিনেমা। তবে সে রেকর্ড ভেঙে দিয়েছে ‘ভারত’। সিনেমাটি আয় করেছে ৪২ কোটি ৩০ লাখ রুপি।

২০১৯ সালের উদ্বোধনী দিনে বলিউডের সর্বোচ্চ আয়কৃত সিনেমা
এর আগে ২০১৯ সালের উদ্বোধনী দিনে বলিউডের সর্বোচ্চ আয়কৃত সিনেমা ছিল ‘কেশরী’। সিনেমাটির আয় ছিল ২১ কোটি রুপি। কিন্তু সে রেকর্ড ভেঙে দিয়েছে ‘ভারত’।

বলিউডের উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়কৃত তৃতীয় সিনেমা
আমির খান অভিনীত ‘থাগস অব হিন্দুস্থান’র উদ্বোধনী দিনের আয় ৫২ কোটি ২৫ লাখ রুপি। এখন পর্যন্ত এটিই বলিউডের উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়কৃত সিনেমা। এরপরে অবস্থান শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমার। আর তার পরেই ‘বাহুবলী টু’কে পেছনে ফেলে তৃতীয় অবস্থান দখল করলো ‘ভারত’।

২০১৯ সালে ভারতে উদ্বোধনী দিনে সর্বোচ্চ আয়কৃত দ্বিতীয় সিনেমা
হলিউডের ব্লকবাস্টার সিনেমা ‘অ্যাভেঞ্জারস: এন্ডগেম’ ভারতে উদ্বোধনী দিনে আয় করে নেয় ৫৩ কোটি রুপি। এরপরই আয়ের দিক থেকে ‘ভারত’র অবস্থান।

সর্বোচ্চ অগ্রিম বুকিংয়ের দিক থেকে ষষ্ঠ
মুক্তি আগ থেকেই প্রেক্ষাগৃহে ‘ভারত’র চাহিদা লক্ষ করা গেছে। অগ্রিম বুকিংয়েই সিনেমাটির আয় ২৪ কোটি রুপি। এর ফলে সিনেমাটি সর্বোচ্চ অগ্রিম বুকিংয়ের দিক থেকে ষষ্ঠ অবস্থানে রয়েছে।

আর পড়তে পারেন