বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় ভূয়া কবিরাজ মজনুর বিরুদ্ধে তদবীরের নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৯, ২০১৮
news-image

স্টাফ রির্পোটার:
কুমিল্লার বরুড়া উপেজলার খোশবাস (উঃ) ইউনিয়নের নবীপুর গ্রামের ছালামত উল্লাহ‘র ছেলে মাত্র ২৫ হাজার টাকার বিনিময়ে মানুষকে বান মেরে হত্যার চুক্তি নেয় এবং কুফুরী, তাবিজ দিয়ে স্বামী, স্ত্রীর অমিল সহ জটিল কঠিন রোগ তদবীরের মাধ্যমে গ্যারান্টিয়ে চিকিৎসা করে থাকেন। এছাড়াও সে গুপ্তধন ও স্বর্নের মুর্তি দেওয়ার নামে উপজেলার নরসিংহপুর গ্রামের তাজুল ইসলামের স্ত্রী জাহানারা বেগম (জানু)‘র কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। সহায় সম্ভল সব হারিয়ে জাহানারা বেগম এখন সর্বশান্ত। সরেজমিনে গিয়ে জানা যায়, মজনু প্রতিবন্ধি। সে এটাকে কাজে লাগিয়ে ধর্মরভীরু সাধারণ মানুষের সাথে প্রতারনা করছে খুব সহজেই। তার নেই, শিক্ষাগত সনদ, নেই কবিরাজী কোন প্রশিক্ষন। মজনু পবিত্র আল-কোরআন ছুয়ে এসব দতবীর করতে গিয়ে তিনি অস্যংখ্য মিথ্য কথা বলে আল-কোরআনে পবিত্রতা বিকৃত করার অপচেষ্টার প্রয়াস চালিয়ে যাচ্ছেন। এ সব বিষয়ে এলাকার মানুষ ভয়ে প্রতিবাদ করছে না। মজনু তার সব অপকর্ম স্থানীয় প্রভাবশালীদের ছত্র-ছায়ায় চালিয়ে যাচ্ছে বলে জানা যায়।

এব্যাপারে মজনুর সাথে বলতে চাইলে সে, আমাদের রির্পোটারকে বরুড়া থানার কর্মরত এক পুলিশ অফিসারে ভয় দেখায়। অভিযোগ রয়েছে প্রশাসনের লোকদের এবং স্থানীয় সাংবাদিকদের টাকা দিয়ে মেনেজ করে সে এ অপকর্ম চলমান রেখেছে।

স্থানীয় আবদুর রহিম নামের এক ব্যাক্তি বলেন, সে একজন প্রতারক। তার সহযোগী হিসেবে এলাকার আরো অনেকে রয়েছে। যদি কোন মানুষ উপকৃত না হয়, সে ক্ষেত্রে টাকা ফেরৎ চাইতে আসলে তাদেরকে বারাটে লোক দিয়ে হুমকি-ধমকি দিয়ে তাড়িয়ে দেওয়া হয় বলে জানায়। এব্যাপারে স্থানীয় মেম্বার জয়নাল আবেদীন জানান, তার বিরুদ্ধে আমার কাছে অসংখ্য প্রতারনার অভিযোগ এসেছে। প্রতারনার বিষয়টি সঠিক।

এ বিষয়ে বরুড়া উপজেলা নিবার্হী অফিসার বলেন, এধনের প্রতারকদের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

আর পড়তে পারেন