শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেসবুকে অপপ্রচারের অভিযোগে কুমিল্লায় গ্রেপ্তার ১

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বর্তমান ক্ষমতাসীন সরকার ও নির্বাচন কমিশন সম্পর্কে মানহানিকর ও উস্কানিমূলক তথ্য সম্প্রচার এবং বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য প্রচার করার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ডিএমপি’র সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃতের নাম মোঃ আবুল কালাম আজাদ ভুঁইয়া(৪০)।

সিটিটিসি বিভাগ সূত্রে জানানো হয়, আবুল কালাম আজাদকে ২৬ ডিসেম্বর, ২০১৮ বেলা আড়াইটায় কুমিল্লার কোতয়ালী থানার পূর্ব রেসকোর্স এলাকা থেকে গ্রেফতার করে ডিএমপি’র সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ। এ সময় তার হেফাজত হতে একটি Samsung Galaxy J3 (2016) মোবাইল ফোন, একটি গ্রামীণ djuice সিম কার্ড, একটি বাংলালিংক 4G সিমকার্ড এবং SanDisk Ultra 16 GB মেমরি কার্ড জব্দ করা হয়।

সিটিটিসি সূত্রে আরো জানানো হয়, আজাদ ফেসবুক আইডি ‘AzadBhuiyan’ হতে বর্তমান ক্ষমতাসীন সরকার ও নির্বাচন কমিশন সম্পর্কে বিভিন্ন ধরনের মানহানিকর ও উস্কানিমূলক তথ্য সম্প্রচারসহ বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য সম্প্রচার করছিল। এছাড়াও সে “আমরা জিয়ার সেনা-কুমিল্লা” ফেসবুক গ্রুপ যার মেম্বার সংখ্যা ১৩৪১৩ এবং BNCUP সাইবার ইউজার দল(দেবিদ্বার উপজেলা শাখা) ফেসবুক গ্রুপের অ্যাডমিন। তার পরিচালিত ফেসবুক পেইজগুলো হলো- Bnp online, শহীদ জিয়ার সৈনিক কুমিল্লা ও স্বেচ্ছাসেবকদল দেবিদ্বার কুমিল্লা।

এ সংক্রান্তে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গ্রেফতারকৃতকে ৫ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞ আদালত ২ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করে।

আর পড়তে পারেন