বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেসবুকের স্ট্যাটাসকে কেন্দ্র করে বরুড়া আড্ডা কলেজে হামলা;তিন কলেজ শিক্ষার্থীসহ আহত ৫

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৮, ২০১৯
news-image

 

সাকিব আল হেলাল :

ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে বরুড়া উপজেলার আড্ডা উমেদিয়া ডিগ্রি কলেজের শিক্ষার্থী ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কলেজের ৩ শিক্ষার্থীসহ ৫ জন।

সোমবার(২৬ আগষ্ট) সকালে কলেজ সংলগ্ন রাস্তায় এ ঘটনা রাসেল, মাহবুব, সিফাত, কাইয়ুম ও অজ্ঞাত একজন মারাত্বকভাবে অাহত হন। খবর পেয়ে বরুড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ সময় আব্দুল মান্নানের ছেলে ছাব্বির (২০), এমদাদুল হকের ছেলে আব্দুল আলম শিশির (২০), ও মাওঃ আল ইউসুপের ছেলে এহসানুল আলম (১৮) আটক করে পুলিশ। স্থাণীয় সূত্র থেকে জানা যায়, সোমবার সকাল সাড়ে ১১টায় কিছু বহিরাগত ছাত্র কলেজ ক্যম্পাসে এসে আক্রমণাত্বক ভাষায় কথাবার্তা বলে।

এ সময় কলেজের উপাধ্যক্ষ এসে তাদের কাছ থেকে সমস্যার কথা জানতে চায় এবং তিনি সব কথা শুনে তাদেরকে বিচারের আশ্বাস দিয়ে চলে যেতে বলেন। কিন্তু তারা কলেজ থেকে বের হয়ে ছাত্র ও শিক্ষকদের বিরুদ্ধে আক্রমণাত্বক কথাবার্তা বলতে থাকায় কলেজের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়। এ নিয়ে বহিরাগত ও কলেজ ছাত্রদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে কিছু বুঝে উঠার আগেই রড ও লাঠিসোটা দিয়ে কলেজ ছাত্রদের ওপর হামলা করে বহিরাগতরা। এতে রাসেল, মাহবুব, সিপাত, কাইয়ুমসহ ৫ জন আহত হয়।

এদিকে, হামলা করে বহিরাগতরা এলাকা ত্যাগ করে যাওয়ার সময় স্থানীয় লোকজন ৩ জনকে আটক করে এবং আহতদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসালয়ে পাঠায়। দুইজনকে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ নিশাত সুলতানা বলেন, দুইজনের মধ্যে একজনের অবস্থা বেশি খারাপ হওয়ায় তাকে মেডিকেল টিমের অবজারবেশনের মধ্য রাখা হয়েছে ।

এ বিষয়ে বরুড়া থানার উপ-পরিদর্শক (এসআই) উত্তম কুমার জানান, খবর পাওয়ার সাথে সাথে আমি আমার সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। ঘটনাস্থল থেকে আমরা তিন জনকে আটক করে থানায় নিয়ে আসি।

আর পড়তে পারেন