বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধান বিচারপতির বক্তব্য গণমাধ্যমে ‘ভুলভাবে’ এসেছে: অ্যাটর্নি জেনারেল

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৩, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

পাকিস্তানের উদাহরণ টেনে প্রধান বিচারপতির বক্তব্য গণমাধ্যমে ভুলভাবে এসেছে বলে জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বৃহত্তর ফরিদপুর সুপ্রিম কোর্ট আইনজীবী কল্যাণ সমিতির এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

গণমাধ্যমের সংবাদে এসেছে, পাকিস্তানের সুপ্রিম কোর্টের রায়ের পর সে দেশের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পদত্যাগের সাম্প্রতিক ঘটনাটি তুলে ধরে বিচারপতি এস কে সিনহা বলেছিলেন, তারা অনেক ধৈর্য ধরেছেন।

পাকিস্তানের উদাহরণ দেয়ায় আওয়ামী লীগের নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে আসছেন। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেছেন, “পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের তুলনা সহ্য করা হবে না। পাকিস্তান একটি ব্যর্থ রাষ্ট্র, তার সঙ্গে তুলনা কেন?”

আলোচনা সভায় অ্যাটর্নি জেনারেলকে পেয়ে ফজলে নূর তাপস বলেন, “আমি অ্যাটর্নি জেনারেলকে বলতে চাই, আপনার ওই সময় সঙ্গে সঙ্গে এই বক্তব্যের প্রতিবাদ করা উচিৎ ছিল। আপনি ওই সময় প্রধান বিচারপতিকে ওই বক্তব্য প্রত্যাহার করতে বলতেন। প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীকে থ্রেট করেন, আর আপনি বসে বসে শোনেন! আপনার পদত্যাগ করা উচিৎ ছিল।”

এরপর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বক্তব্য দিতে এসে বলেন, “পাকিস্তানের উদাহরণ টেনে প্রধান বিচারপতির কথা মিডিয়ায় এসেছে ভুলভাবে।”

তিনি বলেন, “সেদিন অধস্তন আদালতের বিচারকদের রুলস ফ্রেমের শুনানি ছিল। আমরা অনেক সময় নিয়েছি। আমি বললাম বাইরের অবস্থা অনেক উত্তপ্ত। লম্বা করে সময় দেন। উত্তপ্ততা কমলে এর একটা সমাধান হবে।”

“উনি (প্রধান বিচারপতি) বললেন, ‘আমরা কি উত্তপ্ত করছি, আপনারাই তো উত্তপ্ত করছেন, পাকিস্তানে রায়ের মাধ্যমে প্রধানমন্ত্রী চলে গেলেন। আমাকে নানা রকম এজেন্সি থেকে ফোন দেয়া হচ্ছে। অনেক মিডিয়ায় এসেছে আমি প্রধানমন্ত্রীকে ছুড়ে ফেলে দিতে পারব। এটা ঠিক না’।”

বর্তমান পরিস্থিতে ধীরস্থিরভাবে এগোনোর পরামর্শ দিয়ে মাহবুবে আলম বলেন, “নইলে এই সুযোগে বিএনপি ফায়দা লুটবে।”

“বিএনপির কাছে আর কোনো অস্ত্র নেই। বিএনপি আমলে সবচেয়ে বিতর্কিত ব্যক্তিদের বিচার করা যায়নি। কীভাবে যেন আমাদের মধ্যে তাদের বন্ধু রয়েছে।” সূত্র: বিডিনিউজ

আর পড়তে পারেন