শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নতুন ঘর পেলো চৌদ্দগ্রামের অসহায় ২৯৯টি পরিবার

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২১, ২০১৯
news-image

 

ইমতিয়াজ আহমেদ জিতুঃ

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রায়ন প্রকল্পের অধীনে ২৯৯টি নতুন ঘর পেলো কুমিল্লার চৌদ্দগ্রামের ২৯৯টি অসহায় পরিবার। এসব নবনির্মিত ঘর পরিদর্শন করেছেন সাবেক রেলপথমন্ত্রী মো: মুজিবুল হক এমপি। এসময় এসব অসহায় পরিবারের সদস্যদের আনন্দ অনুভূতি প্রকাশ করতে দেখা যায় ।

টি, আর ও কাবিটা কর্মসূচীর আওতায় চৌদ্দগ্রামের ২৯৪টি অসহায় পরিবারকে এক লাখ টাকা করে অনুদানে দুর্যোগ সহনীয় বাসগৃহ নিমার্ণ করে দেওয়া হয়। এছাড়া আশ্রায়ন প্রকল্পের অধীনে ৫টি পরিবারকে ২ লাখ ৫৮ হাজার ৫৩১ টাকা করে অনুদানে ৫টি ঘর নিমার্ণ করে দেওয়া হয়।

উপজেলার চিওড়া ইউনিয়নের বাসিন্দা বাহার মিয়া জানান, বঙ্গবন্ধু সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আশ্রয়খানা করে দিছেন। এখন অন্তত পরিবার নিয়ে মাথা গুজার ঠায় পেলাম। তিনি বেঁচে থাকুক হাজার বছর। আমাদের জনদরদী এমপি নিজে তদারকি করে ঘরগুলো তৈরি করে দিছেন।

নেতরা গ্রামের দিনমজুর আমির হোসেন জানান, ঝড়বৃষ্টিতে অনেক অসহনীয় কষ্ট পেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নতুন ঘর উপহার দিয়ে সেই কষ্ট থেকে মুক্তি দিছেন। আমরা নতুন ঘরে উঠার সময় এমপি মুজিব সবার ঘরে মিষ্টি পাঠিয়েছেন। মিষ্টি খেয়েই নতুন ঘরে উঠেছি।

এ বিষয়ে সাবেক রেলপথমন্ত্রী স্থানীয় সাংসদ মো: মুজিবুল হক বলেছেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের লক্ষ্য এবং উদ্দেশ্য হলো, এ দেশে দারিদ্র্যতা থাকবেনা। কেউ গৃহহীন থাকবেনা সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। আমি আমার নির্বাচনী এলাকার মানুষকে সরকারের প্রতিটি উন্নয়নের সাথে সম্পৃক্ত করেছি আমার উপজেলা শতভাগ বিদ্যুতায়িত, প্রায় শতকরা ৯০% কাঁচা রাস্তা পাকা করেছি, প্রতিটি স্কুল, কলেজ, মাদ্রাসা নতুন
নতুন ভবনে সুসজ্জিতকরণ আওয়ামী লীগ সরকারের আমলে হয়েছে। আমাদের সরকারের
এবারের ইশতেহারে স্লোগান রয়েছে গ্রাম হবে শহর, সেই লক্ষ্যে আমি আমার প্রিয় নেত্রীর নির্দেশ মতো কাজ করে যাচ্ছি।

আর পড়তে পারেন