শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথম দিনেই অনুপস্থিত ২২ জন পরীক্ষার্থী ব্রাহ্মণপাড়ায় শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১, ২০১৯
news-image

আনোয়ারুল ইসলাম, ব্রাহ্মণপাড়া :

গতকাল ১ এপ্রিল রবিবার সারাদেশের ন্যায় কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় এইচএস সি, আলিম ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলার ৪টি এইচএস সি ও ২টি আলিম পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষায় দিচ্ছে শিক্ষার্থীরা। এই বছর ব্রাহ্মণপাড়া উপজেলায় এইচএসসি, আলিম ও সমমান পরীক্ষায় অংশ নিয়েছে ১৮৪৭ জন শিক্ষার্থী। পরীক্ষার প্রথম দিনেই উপজেলার বিভিন্ন কেন্দ্রে অনুপস্থিত ছিল ২২ জন শিক্ষার্থী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন কেন্দ্রে এইচএস সি পরীক্ষায় অংশ গ্রহন করেছে ১৬১৯ জন শিক্ষার্থী এবং অনুপস্থিত রয়েছে ২১ জন শিক্ষার্থী, বি.এম শাখায় ২৯৩ এবং অনুপস্থিত ৩ জন শিক্ষার্থী। এর মধ্যে উপজেলার সাহেবাবাদ ডিগ্রি কলেজ কেন্দ্রে এএইচ এসসি পরীক্ষায় বিভিন্ন বিভাগ থেকে অংশ গ্রহন করেছে ৪৯৪ জন এবং অনুপস্থিত ৫ জন শিক্ষার্থী, বিএম শাখা থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছে ১৫৩ জন এবং অনুপস্থিত ১ জন শিক্ষার্থী। এছাড়াও মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে বিভিন্ন বিভাগ থেকে অংশ গ্রহন করেছে ৪৬০ জন এবং অনুপস্থিত ৬ জন শিক্ষার্থী, বিএম শাখা থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছে ১৪০ জন এবং অনুপস্থিত ২ জন শিক্ষার্থী। শিদলাই আমির হোসেন জোবেদা ডিগ্রি কলেজ কেন্দ্রে বিভিন্ন বিভাগ থেকে অংশ গ্রহন করেছে ৩৫০ জন এবং অনুপস্থিত ৫ জন শিক্ষার্থী।

শশীদল আলজাজ্ব মুহাম্মদ আবু তাহেন কলেজ কেন্দ্রে বিভিন্ন বিভাগ থেকে অংশ গ্রহন করেছে ৩১৫ জন এবং অনুপস্থিত ২ জন শিক্ষার্থী। অপরদিকে এবছর এই ব্রাহ্মণপাড়া উপজেলায় আলিম পরীক্ষায় অংশ গ্রহন করেছে ২২৮ জন শিক্ষার্থী। এরমধ্যে উপজেলার চান্দলা ইসলামিয়া গাউছিয়া আলিম মাদ্রাসা কেন্দ্রে আলিম পরীক্ষায় অংশ গ্রহন করেছে ১১২ জন এবং অনুপস্থিত ১ জন শিক্ষার্থী। এছাড়াও উপজেলার সাহেবাবাদ ইসলামিয়া ফজিল মাদ্রাসা কেন্দে পরীক্ষায় অংশগ্রহন করেছে ১১৬ জন শিক্ষার্থী।

আর পড়তে পারেন