বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পেঁয়াজের দাম নামবে চল্লিশ টাকায়!

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পেঁয়াজ ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক বসে। বৈঠক শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন ঘোষণা দেন “আগামী দুই সপ্তাহে পেঁয়াজের দাম ৪০ টাকায় নামবে”।

তিনি বলেন, ‘মিসর থেকে পেঁয়াজ আমদানি হচ্ছে। ইতোমধ্যেই সেখান থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানির ঘোষণা দিয়েছে এস আলম গ্রুপ, ৯ হাজার টন আনছে মেঘনা গ্রুপ। এছাড়া দেশি পেঁয়াজের মৌসুমও শুরু হবে শিগগিরই। তাই সংকট থাকবে না।‘

তিনি আরও বলেন, ‘বাজারে এখনও যথেষ্ট পেঁয়াজ মজুত আছে। তাই দাম বাড়ার আশঙ্কা নেই। দুই সপ্তাহের মধ্যে পেঁয়াজের দাম ৪০ টাকার মধ্যে নেমে আসবে।’

তবে ওই বৈঠকে অংশ নেয়া ব্যবসায়ীরা জানান, চলতি সপ্তাহেই খুচরা বাজারে ৯৫-১০০ টাকা এবং পাইকারিতে ৮০-৮৫ টাকায় পেঁয়াজ বিক্রি করা হবে।

ব্যবসায়ীদের সঙ্গে এ বৈঠকে অংশ নেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইয়াসমিন পারভিন তিবরীজি, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক শাহিদা সুলতানা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ও ক্যাবের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এসএম নাজের হোসাইন।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যবসায়ীদের পক্ষ থেকে দেয়া ঘোষণার পরেও পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন