শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নোয়াখালিতে বি এন পি ও পুলিশ সংর্ঘষে আহত ১০

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২২, ২০১৭
news-image

অাবদুল মোতালেব, নোয়াখালি:

নোয়াখালীর সেনবাগে সাবেক বিরোধীদলীয় চীফহুইপ জয়নুল আবদিন ফারুককে  সংবর্ধনা দেওয়াকালে পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ’সহ অন্তত ১০জন আহত হয়েছে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৭জনকে আটক করেছে।

শনিবার (২২জুলাই) দুপুর ১২টার দিকে সেবারহাট বাজারে ঘটে। আহতরা হচ্ছেন- সেনবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম ও বিএনপির ৯ নেতাকর্মী। আটককৃতরা হচ্ছেন, মোহাম্মদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি জাফর উল্লাহ খান, বীজবাগ ইউনিয়ন যুবদল সেক্রেটারী মোঃ জাহিদ, বিএনপি নেতা মোঃ সুমন, সাইফুৃল ইসলাম, ইয়াকুব নবী সোহাগ, আমিরুল ইসলাম ও মো. তুহিন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা  ও সাবেক বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবদিন ফারুকের কারামুক্তি উপলক্ষে তার নিজ বাড়ী নোয়াখালীর সেনবাগ উপজেলার সেবারহাটে সংবর্ধনার আয়োজন করা হয়। সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল ও সিএনজি যোগে নেতাকর্মীরা সেবারহাটে আসতে থাকে। সকাল সাড়ে ১১টার দিকে পুলিশ বিএনপি নেতকর্মীদের বাঁধা দিলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে ও সেবারহাট বাজারে গাছের গুড়ি ফেলে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রে পুলিশ লাঠিচার্জ করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশ’সহ অন্তত ১০জন আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ৭ নেতাকর্মীকে আটক করে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ চৌধুরী জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আর পড়তে পারেন