বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নারীদের কল্যাণে আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে – উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৮, ২০১৮
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর॥
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার নারীদেরকে সমানের চেয়েও বেশি ক্ষমতা প্রদান করেছেন। এ কারণেই নারীরা সকল কর্মক্ষেত্রে সফল। আমাদের দেশের প্রধানমন্ত্রী নারী, জাতীয় সংসদ স্পিকার নারী, বিশেষ বিশেষ পদেও নারীরা যোগ্যতার স্বাক্ষর রাখছেন।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার দপ্তর কর্তৃক আন্তর্জাতিক নারী দিবস-২০১৮ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মনজুর আহমদ বলেন, নারীর অধিকার নারীদেরকেই আদায় করে নিতে হবে। নারীর ক্ষমতায়ণ ও জেন্ডার সমতাকরণ নিশ্চিত করতে নারীদের অংশগ্রহণ আরো বাড়াতে হবে। নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারীদের কল্যাণে আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে। পুরুষদের পাশাপাশি নারীরা সমানের বেশি পরিমাণে তালে এগিয়ে যাচ্ছে। নারী নির্যাতনের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে। নারীরা কোন ক্ষেত্রে হয়রানির শিকার না হয় সে দিকে বেশি নজর দিতে হবে।

সময় এখন নারীর, উন্নয়নে তারা বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম জীবন ধারা, এ প্রতিপাদ্য বিষয়ে উদ্যাপিত হয় আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরপর মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে ও ক্রেডিট সুপারভাইজার যুগল কৃষ্ণ রায় এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইশরাত জামান। আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রুহুল আমিন, বাগানবাড়ি আইডিয়েল একাডেমির প্রধান শিক্ষক মো. আব্দুল আজিজ প্রমুখ। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, লিজা আক্তার, লুবনা আক্তার, সুমাইয়া আক্তার ও নাজমা আক্তার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সালাউদ্দিন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী জাহাঙ্গীর আলম, আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুস ছাত্তার, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, সাংবাদিকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ।

আর পড়তে পারেন