শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগর-নবীপুর সড়ক এখন মৃত্যুকূপ

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৮, ২০১৭
news-image

মোঃ দেলোয়ার হোসেন, নবীনগর :
ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার জনগুরুত্বপূর্ণ সড়ক নবীনগর থেকে নবীপুর এখন মৃত্যুকূপে পরিণত হয়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, নবীনগর পৌরসভার জনগুরুত্বপূর্ণ নবীনগর – নবীপুর, ভায়া, আলমনগর সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ার ফলে জনসাধারণের চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। প্রায় ১ বছর যাবৎ এই জরাজীর্ণ সড়কটি দিয়ে প্রতিদিন দৈনন্দিন কাজে হাজার হাজার জনসাধারণ জীবনের ঝুঁকি নিয়ে উপজেলা সদরে যাতায়াত করছে। সড়কটির প্রায় ৮০ ভাগই নষ্ট হয়ে গেছে। সামান্য বৃষ্টিতে সড়কটির অবস্থা আরো করুণ হয়ে পড়েছে। কিছু কিছু জায়গা বৃষ্টির পানি জমে গিয়ে ছোট ছোট খালে পরিণত হচ্ছে। যার ফলে ঘটছে নানান দূর্ঘটনা। বিশেষ করে স্কুল পড়–য়া শিক্ষার্থী, মুমূর্ষ রোগি ও বয়স্কদের জন্য এই সড়কটি একটি অনাকাঙ্খিত বিপদের সমতুল্য।
এই সড়কটি দিয়ে প্রতিদিন শত শত অটোরিকসা ও অটো ইজিবাইক চলাচল করে। এই সব যানবাহনের চালকরা বলছে সড়কটির খারাপ অবস্থার জন্যে আমাদের গাড়িরও অনেক ক্ষতি হচ্ছে ও খুব দ্রুত নষ্ট হচ্ছে আমাদের গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ।
এই সড়কটিতে চলাচলরত ভুক্তভোগীরা বলছে, আর কতদিন আমরা আমাদের জীবনের ঝুঁকি নিয়ে এই সড়ক দিয়ে চলাচল করব। আল্লাহই ভাল জানেন, কবে এই সড়কটির সংস্কার কাজ করা হবে।
এই ব্যাপারে পৌরসভার মেয়র মাইনুদ্দিন দৈনিক আজকের কুমিল্লাকে বলেন, ইতিমধ্যে এই সড়কটির সংস্কার কাজের জন্য টেন্ডার সম্পন্ন হয়ে গেছে। বর্তমানে সড়কটির পাশ দিয়ে ড্রেনের কাজ চলছে। আগামী ১ বছরের মধ্যে ড্রেনসহ সড়কটির সম্পূর্ণ সংস্কার কাজ সম্পন্ন হবে বলে আশা করছি।

আর পড়তে পারেন