শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে বিনামূল্যে বই বিতরণ ও বই উৎসব পালিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১, ২০১৮
news-image

মোঃ দেলোয়ার হোসেন:
বই হলো জ্ঞান অর্জনের মূল চাবিকাঠি। আর সেই বই যদি পাওয়া যায় জীবনের শুরুর দিকে তাহলে তো আনন্দের শেষ নাই, আনন্দে আত্মহারা হয়ে সবাই যেন মিলিত হয় উৎসবে। হ্যাঁ বই উৎসব যাকে বলা হয় জ্ঞানের উৎসব, প্রাণের উৎসব।

১ জানুয়ারী পালিত হয় এই উৎসব। প্রতিবারের ন্যায় এবারও পালন করা হয়েছে এই বই উৎসব ও দেয়া হয়েছে বিনামূল্যে বই। ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলাও তার বাইরে না। উপজেলার সকল সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন, মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে পালন করা হয় বই উৎসব। আর সকল শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় নতুন বই। নতুন বই পেয়ে ক্ষুদে শিক্ষার্থীরা এমনই আনন্দিত হয়েছে মনে হয়েছে যেন তারা ঈদে নতুন জামা পেয়েছে।

প্রধান শিক্ষক আবু মোছা’র সভাপতিত্বে নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের বই উৎসব ও বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য আলহাজ বোরহান উদ্দিন আহমেদ নসু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোকাররম হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরিফ রফিকুল ইসলাম প্রমূখ। উল্লেখিত অতিথিদের উপস্থিতিতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব ও বই বিরতণ করা হয়।

 

আর পড়তে পারেন