শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে পেঁয়াজের ঝাঁজ কমাতে মোবাইল কোর্ট

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩, ২০১৯
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগর ঃ
সারা দেশ যেখানে পেঁয়াজের ঝাঁজে অস্থির সেখানে ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলাও ব্যতিক্রম নয়। গত কয়েকদিনে পেঁয়াজের দাম মাত্রাতিরিক্ত বৃদ্ধি পাওয়ায় দেশের বিভিন্ন স্থানে সরকারের নির্দেশক্রমে মোবাইল কোর্ট পরিচলনা করা হচ্ছে।

এরই অংশ হিসেবে নবীনগরেও বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুমের নেতৃত্বে নবীনগর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় স্বাভাবিকের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে এবং পাইকারী দামে পেঁয়াজ ক্রয়ের চালান রসিদ দেখাতে না পারার জন্য ও ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনার দায়ে বিভিন্ন মামলায় ৭ ব্যবসায়ীকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। তবে ক্রেতারা জানায়, গত ২ দিন ধরে ১১০ থেকে ১২০ টাকা দরে পেঁয়াজ ক্রয় করলেও আজ মোবাইল কোর্ট পরিচালনা করায় পেঁয়াজের দাম ৭৫ থেকে ৮০ টাকায় চলে আসছে। দাম যদি আরো কমে আসে তাহলে আমাদের জন্য ভালো হতো।

এই বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম আজকের কুমিল্লাকে বলেন, আমাদের এই মোবাইল কোর্ট অব্যাহত থাকবে। যদি কেউ কেনা দাম থেকে ৫ টাকার বেশি মুনাফা করতে চায়, সেক্ষেত্রে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন