বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে জাতীয় ঐক্য পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৩, ২০১৭
news-image

মোঃ দেলোয়ার হোসেন, নবীনগর:
ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ছয় ইউনিয়ন জাতীয় ঐক্য পরিষদের আয়োজনে শনিবার আহাম্মদপুর গ্রামে ছয় ইউনিয়ন জাতীয় ঐক্য পরিষদের সভাপতি খন্দকার জাফর’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় নবগঠিত জাতীয় ঐক্য পরিষদের সকল সদস্যের নাম ঘোষণা করা হয় এবং এর লক্ষ্য ও কার্যক্রম সকলের মাঝে উপস্থাপন করা হয়। ছয় ইউনিয়ন জাতীয় ঐক্য পরিষদের মূল লক্ষ্য হলো সমাজ হতে যৌতুক প্রথা ও বাল্য বিবাহ রোধ করা, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা ইত্যাদি।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীনগরের মাটি ও মানুষের নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের উপদেষ্টা আলহাজ্ব কাজী মামুনূর রশীদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলার ছয় ইউনিয়নের (লাউর ফতেহপুর, জিনদপুর, ইব্রাহিমপুর, সাতমোড়া, রছুল্লাবাদ ও রতনপুর) চেয়ারম্যান, মেম্বারসহ স্থানীয় নেতৃবৃন্দ। বক্তারা প্রত্যেকেই ছয় ইউনিয়নে নেতৃবৃন্দের সমন্বয়ে নবগঠিত ছয় ইউনিয়ন জাতীয় ঐক্য পরিষদের লক্ষ্য ও কার্যক্রম বাস্তবায়নকল্পে সকলের সহযোগিতা কামনা করেন।
প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই মিয়ানমারে রোহিঙ্গাদের উপর অমানসিক অত্যাচার ও নির্যাতনের তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং বাংলাদেশে আসা সকল রোহিঙ্গাদের তাদের স্ব-স্ব অধিকার ফিরিয়ে দিয়ে নিজ নিজ এলাকায় বসবাসের সুযোগ করে দেয়ার জন্য মিয়ানমার সরকারের প্রতি উধার্ত্ত আহবান জানান। ছয় ইউনিয়নের নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত ছয় ইউনিয়ন জাতীয় ঐক্য পরিষদের লক্ষ্য ও কার্যক্রমের বিষয়াবলি সকলের সামনে তুলে ধরে বলেন, আমাদের সকলের ভিতর থেকে হিংসা, নিন্দা ও খারাপ সমালোচনা পরিহার করে সকলকে ভালবেসে এক হয়ে কাজ করতে হবে। তাহলেই সম্ভব ছয় ইউনিয়ন জাতীয় ঐক্য পরিষদের মূল লক্ষ্য বাস্তবায়ন করা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, জাতীয় ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মোশারফ হোসেন।

আর পড়তে পারেন