শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে ওরশকে কেন্দ্র করে চলে মাদক ও জুয়ার আসর, রোধকল্পে ওসির মত বিনিময়সভা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৪, ২০১৯
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগর ঃ
ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের গোপালপুর গ্রামে আদু শাহ্ ওরশকে কেন্দ্র করে মাদক জুয়া ও চলে অসামাজিক কর্মকান্ড। বন্ধ থাকে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। বিগত কয়েক বছর ধরে ওই ওরসকে কেন্দ্র করে মদ গাঁজা জুয়া ইয়াবাসেবনসহ অশ্লীলতা, মারামারি, দ্বন্দ্ব সংঘাতের মত অপরাধ ঘটে আসছে।

আগামী ১মার্চ থেকে ৩ মার্চ পর্যন্ত তিনদিন ব্যাপী এ ওরশ চলবে অথচ ওরশ শুরু হওয়ার এক সপ্তাহ আগ থেকেই শুরু হয়ে যায় ওই সকল কর্মকান্ড। ফলে এলাকার শান্তি প্রিয় মানুষদের শুরু হয় অসহনীয় যন্ত্রনা।

এ দিকে ওরশকে কেন্দ্র করে গোপালপুর মাধ্যমিক বিদ্যালয় তিনদিনের ছুটি ঘোষণা করে। শিক্ষা প্রতিষ্ঠানের স্বার্থে সংরক্ষিত ছুটির বিধান থাকলে এক্ষেত্রে সেটি মানা হয়নি। মাজার সংলগ্নে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। সেই বিদ্যালয়টিও অঘোষিতভাবে বন্ধ থাকে। বিদ্যালয়ে ওরশ চলাকালীন সময়ে শিক্ষক আসলেও শিক্ষার্থীরা আসে না। বিদ্যালয় অফিসরুমটি অতিথি আপ্যায়নে ব্যবহৃত হয়। বিদ্যালয়ের পিছনে খালি জায়গায় তৈরী করা ছোট ছোট ডেরায় ২৪ ঘন্টা চলে গাঁজার আসর। আর এসব গাঁজার গন্ধে ক্ষুদে শিক্ষার্থীরা ক্লাস করতে পারে না। ওই স্থানে একটি মাদ্রাসা রয়েছে সেটিও ওরশ চলাকালীন সময়ে বন্ধ থাকে।

এরই প্রেক্ষিতে নবীনগর থানার অফিসার ইনচার্জ রনোজিত রায় আদু শাহ্ ওরশকে কেন্দ্র করে মাদক জুয়া ও অসামাজিক কর্মকান্ড প্রতিরোধ ও গ্রামে শান্তি শৃংখলা রক্ষায় সচেতনতামূলক এক মতবিনিময় সভা করেন। শনিবার সন্ধ্যায় মাজার প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ভারপ্রাপ্ত কর্মকর্তা এসব অপকর্ম বন্ধের আহবান জানান, না হলে আইনগত ব্যবস্থা গ্রহণের কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন। বক্তব্য রাখেন হাইস্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী, নবীনগর প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম লিটন, মাজার কমিটির সভাপতি মোহাম্মদ সৈয়দজ্জামানসহ আরো অনেকে।

আর পড়তে পারেন