শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নগরীর ঝাউতলায় শ্বাসরোধে গৃহবধূ খুন,আটক-২

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা মহানগরীর ঝাউতলা এলাকায় মেহেদীর রং শুকাতে না শুকাতেই যৌতুকের বলি হতে হলো নববধু জোনাকি আক্তার (১৯) কে। তাকে শ্বাসরোধ করে হত্যা করার অভিযোগ উঠেছে স্বামী রনিসহ শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে।

সোমবার (২১ আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় নগরীর ঝাউতলা এলাকায় আলোছায়া নামের বাড়িতে এঘটনা ঘটে।
নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়- গত ৩ মাস আগে কুমিল্লা নগরীর ঝাউতলা প্রিন্স রোড এলাকায় করুনাময়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে সেলিম মিয়ার বাড়িতে রনির সাথে বরুড়া উপজেলার বাঁশপুর গ্রামের হতদরিদ্র কৃষক খোরশেদ আলমের কন্যা জোনাকির বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক হিসেবে ৬০ হাজার টাকা দেয়ার কথা থাকলেও তাৎক্ষনিক ২০ হাজার টাকা পরিশোধ করে কন্যা পক্ষ। বাকী ৪০ হাজার টাকার জন্য প্রতিনিয়তই জোনাকির উপর নির্যাতন করতো স্বামী রনি। গতকাল সোমবার টাকার জন্য পুনরায় জোনাকিকে চাপ সৃষ্টি করলে সে অপারগতা প্রকাশ করলে ঘাতক স্বামী রনি শ^াসরোধে হত্যা করে। নিহতের বড় বোন জোহরা খাতুন বলেন- ৩ মাস পূর্বে কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকার সেলিম মিয়ার ভাড়াটিয়া আলাউদ্দিনের পুত্র রনি (২২) সাথে জোনাকির পারিবারিক ভাবে বিবাহ সম্পন্ন হয়। বিয়ের সময়ই যৌতুক হিসেবে জামাই’ রনি কে ৬০ হাজার টাকা দেওয়ার কথা ছিল। কিন্তু অভাবের সংসারের মধ্যে রনিকে ২০ হাজার টাকা যৌতুক দিলেও নিদিষ্ট সময়ে বাকী ৪০ হাজার টাকা দেওয়া সম্ভব হয়নি। এ কারনে নববধূর শ্বশুড় আলাউদ্দিন স্বামী ঘাতক রনি জোনাকির উপর শারিরীক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিল। জোহরা খাতুন আরো বলেন, গতকাল সকালে আবারো যৌতুকের জন্য চাপ দিলে জোনাকী অস্বীকৃতি জানালে শ^াসরুদ্ধ করে হত্যা করেছে স্বামী রনি ও শ্বশুর আলাউদ্দিনসহ তার পরিবারের লোজন। খবর পেয়ে তারা এসে ঘওে লাশ পড়ে থাকতে দেখে। তার শরীরের বিভিন্ন অংশে আঘাত ও রক্তের দাগ দেখা গেছে। পওে কোতয়ালী থানা পুলিশ খবর পেয়ে এসে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
ঘটনার সত্যতা স্বীকার করে কুমিল্লা কোতয়ালী থানার ওসি (তদন্ত) সালাহউদ্দিন আহমেদ পুলিশ বলেন । লাশ ময়না তদন্ত করার পর হত্যার কারণ জানা যাবে। এ ঘটনায় জড়িত সন্দেহে স্বামী রনি ও তার বাবা আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়েছে।

আর পড়তে পারেন