বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দৌলতপুর ইউপি আ’লীগ সভাপতি বহিস্কার, নৌকা প্রতীকের অফিসে অগ্নিসংযোগ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২১, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টার ঃ
দলীয় সিদ্ধান্তকে অমান্য করে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ার অভিযোগে দাউদকান্দি উপজেলার দৌলতপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি মঈন উদ্দিন চৌধুরীক বহিস্কার করেছে কুমিল্লা উত্তর জেলা আ’লীগ।

এদিকে নৌকা প্রতীকের কয়েকটি অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে বলে থানায় লিখিত অভিযোগ করেছেন প্রার্থী মাকসুদ আলম জমাদার। এ নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মাঝে ধু¤্রজাল সৃষ্টি হয়েছে।

দলীয় একাধিক সূত্রে জানা যায়, স্থানীয় সরকারের অধীনে অনুষ্ঠিতব্য আগামী ২৮ ডিসেম্বর উপজেলার দৌলতপুর ইউপি নির্বাচনে বাংলাদেশ আ’লীগ সভাপতি কর্তৃক মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সংগঠনের ওই ইউনিয়নের সাধারণ সম্পাদক মাকসুদ আলম জমাদার। ঘোড়া প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন একাই সংগঠনের সভাপতি মঈন উদ্দন আহম্মেদ। গত ১৪ ডিসেম্বর ইউনিয়নের কাউয়াদি মাদরাসা মাঠে নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী জনসভা ডাকলে তার কাউন্টারে ১কিলোমিটার ব্যবধানে পাল্টা সভা করেন বিদ্রোহী প্রার্থী মঈন চৌধূরী। নৌকা প্রতীকের জনসভা থেকে জেলা নেতৃবৃন্দ বিদ্রোহী প্রার্থীকে তার প্রার্থীতা প্রত্যাহার করে শেখ হাসিনা মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার আহবান জানান । এজন্য তাকে তিন দিনের সময়ও বেঁেধ দেন। নেতৃবৃন্দের এ আহবানে সাড়া না দিয়ে জননেত্রী শেখ হাসিনার বিপক্ষে অবস্থান নেয়ার অভিযোগ এনে তিনদিন পর ১৮ ডিসেম্বর দলীয় গঠনতন্ত্রের ৪৭(ঠ) ধারা মোতাবেক দলীয় পদ থেকে মঈন চৌধূরীকে বহিস্কার করে জেলা আ’লীগ।

চিঠিতে স্বাক্ষর করেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগ সভাপতি আব্দুল আওয়াল সরকার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ।

১৯ ডিসেম্বর মঙ্গলবার রাতে ওই ইউনিয়নের কানাচোয়া, কাউয়াদি মাদ্রাসা ও পশ্চিম কাওয়াদির নৌকা প্রতীকের নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দৌলতপুর ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক ও আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাকসুদ আলম জমাদার প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীর বুধবার বিকালে দাউদকান্দি মডেল থানায় বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

আর পড়তে পারেন