বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বার স্কয়ার হাসপাতালে কেচির আঘাতে নবজাতকের মৃত্যুর অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার দেবিদ্বার স্কয়ার হাসপাতালে প্রসূতি তাসলিমা আক্তারকে সোমবার (১ অক্টোবর)দুপুরে সিজার করানোর সময় কেচির আঘাতে নবজাতকের নাড়ি ভুড়ি বের করে নবজাতককে হত্যার  অভিযোগ পাওয়া গেছে। পরে টাকার বিনিময়ে রফাদফা করার চেষ্টা চলছে বলে জানা গেছে ।

প্রসূতির আত্মীয় জানান, দেবিদ্বার পৌরসভার মোল্লা বাড়ির মোঃ আল আমিন মোল্লার স্ত্রী প্রসুতি মোসাঃ তাসলিমা আক্তারকে (১৯) সোমবার দুপুরে সিজার করানোর জন্য স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। পরীক্ষা নিরীক্ষা শেষে সিজার করানোর জন্য তাকে ওটি রুমে নিয়ে যায়। কর্মরত ডাক্তার মোঃ মোশারফ হোসেন টিটু সিজার করানোর জন্য ঢুকেন । প্রায় ২ঘন্টা পরে ওটি থেকে নবজাতককে এনে বলেন, শিশুটির গ্যাষ্ট্রোসকাইসিস সমস্যা । নবজাতককে কুমিল্লা মেডিকেল হাসপাতালে নিয়ে যান। এই বলে শিশুটিকে রেফার করে দেয়।

নবজাতকের আত্মীয়রা এই রোগে আক্রান্ত মানতে নারাজ। তাদের দাবী নবজাতকে কেচির আঘাতে নাড়ি- ভুড়ি বের করা হয়েছে। জন্ম হওয়ার একঘন্টা পরে ওই নবজাতকের মৃত্যু হয়। এ ঘটনায় সন্ধ্যা সাড়ে ৬টায় এলাকার লোকজন নিয়ে হাসপাতালে ভিড় জমায় এবং হৈ চৈ শুরু করে। স্কয়ার হাসপাতালের মালিক পক্ষ ও তাদের এলাকার নেতাদের অনুরোধ ক্রমে বিষয়টি পরে দেখা যাবে বা খতিয়ে দেখবে বলে তারা চলে যায়।

এ ব্যাপারে হাসপাতালের কর্তৃপক্ষ বলেন, ওই প্রসুতির বাচ্চাটি ছিল উল্টা, তাই পরীক্ষা-নিরীক্ষায় তা ধরা পড়েনি। সিজার করানোর পর ধরা পড়েছে। এবং সাথে সাথে কুমিল্লা রেফার করে দিয়েছি ওই নবজাতক শিশুটিকে। অহেতুক ডাক্তারকে দোষারোপ করছেন তারা।

বিষয়টি সমঝোতা করার জন্য স্থানীয় আ’লীগ-যুবলীগ নেতারা রাতে একজনের বাসায় আলোচনায় বসেছে বলে জানা গেছে ।

আর পড়তে পারেন