বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ৬ষ্ঠ মরদেহ দাফন সম্পন করলো ছাত্রলীগের ওরা ৪১জন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩, ২০২০
news-image

মো. জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বারঃ
কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপির নির্দেশনায় করোনা আক্রান্ত কিংবা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ার সংবাদ পেলে যেন কোন ব্যক্তির মরদেহ দলমত নির্বিশেষে দাফন সম্পন্ন করেন ছাত্রলীগের ওরা ৪১জন টিম।

প্রাণঘাতি করোনা ভাইরাস এর পরিস্থিতিতে যখন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ওই সময় মরদেহ এর পাশে আপন ছেলে-মেয়ে আত্নীয়-স্বজন ও প্রতিবেশী থাকেনা দাফন কাজে। তখন সংবাদ পেয়ে কুমিল্লা (উঃ) জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক এর নেতৃত্বে লাশ দাফনে ছুটে যান ‘হ্যালো ছাত্রলীগ এর ওরা ৪১জনের টীম।

তারই ধারাবাহিকতায় উপজেলার কুরুইন গ্রামের আবদুল মান্নান মেম্বারের ছেলে অহিদুর রহমান (৩৫)মরদেহ মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় নামাজে জানাজা শেষে লাশ দাফন সম্পন্ন করেন।

জানা যায়, মঙ্গলবার দুপরে দেবিদ্বার উপজেলার মোহনপুর ইউনিয়নের কুরুইন গ্রামের আবদুল মান্নান মেম্বারের ছেলে অহিদুর রহমান (৩৫) করোনা উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে মৃত্যুবরণ করেন। সে একটি প্রাইভেট ঔষধ কোম্পানীতে রিপ্রেজেন্টেটিভ পদে চাকুরী করতেন। বিকাল ৪টায় তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসলে প্রতিবেশীরা কেউ এগিয়ে না আসায় “হ্যালো ছাত্রলীগের ওরা ৪১জনের টীমের হাফেজ ও ইমাম ও সদস্যবৃন্দ  ৬ষ্ঠ তম মরদেহ গোসল, কাফন ও নামাজে জানাজা শেষে তার পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করেন।

এসময় মরদেহ দাফন কাজে উপস্থিত ছিলেন ওরা ৪১ জনের আমার টীমের মো. বিল্লাল হোসাইন, আব্দুল্লাহ আল মামুন, তোফায়েল খান, আরিফ খান জয়, তুহিন, নাসির হোসাইন, রিয়াদুল হাসান পিয়াল, কামরুল হাসান, মো. আবির, মো. খোকন, মো. রাজু , মো. জুলহাস মিয়া ভাই হাফেজ তোফায়েল মাহমুদ মাওলানা খালেদ মাহমুদ হাফেজ কামাল উদ্দিন,হাফেজ আলাউদ্দিন ভুইয়াসহ আরো অনেকে।

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের অন্যমত সদস্য ও মোহনপুর গ্রামের কৃতি সন্তান সমাজসেবক মোঃ শাহাদাৎ হোসেন মিঠু জানান, কুরুইন গ্রামের আবদুল মান্নান মেম্বারের ছেলে অহিদুর রহমান (৩৫) করোনা উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে মৃত্যু হয়। তার বড় ভাই মোসলেম বিকালে মরদেহ বাড়িতে নিয়ে আসলেও কেউ এগিয়ে না আসায় আমাকে ফোন করে বিষয়টি জানালে হ্যালো ছাত্র লীগ টিম লীডার আবু কাউছার অনিক কে ফোন করলে সে তার টিম নিয়ে এসে রাতে তার লাশ দাফন সম্পন্ন করেন।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিক বলেন, কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল মহোদয়ের মানবিক নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের ফোন পেয়ে আমাদের ‘ওরা ৪১ জন’ টিমের সদস্য নিয়ে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া অহিদুর রহমান (৩৫) লাশ ধর্মীয় বিধিবিধান অনুযায়ী দাফন সম্পন্ন করেছি। তা অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন