শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্বার ফাউন্ডেশন এর উদ্যোগে দুর্বার বৃক্ষরোপণ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৫, ২০১৭
news-image

 

প্রেস বিজ্ঞপ্তিঃ
‘সবুজ প্রাণে দুর্বার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে’ দুর্বার ফাউন্ডেশন শাখা কুমিল্লা সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউট কর্তৃক “দুর্বার বৃক্ষরোপণ” নামে বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করা হয়। বৃহস্পতিবার সিসিএন পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাসে দুর্বার স্বেচ্ছাসেবীরা ফলজ, ঔসুধি ও ফুল গাছ রোপণ করা হয়। এসময় গাছ লাগিয়ে উদ্ভাবন করেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার তারিকুল ইসলাম চৌধুরী। পর্যায় ক্রমে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক ও দুর্বার স্বেচ্ছাসেবীরা একাধিক গাছ লাগান।

আয়োজনের এক পর্যায়ে দুর্বার ফাউন্ডেশন এর চেয়ারম্যান আরিফ চৌধুরী শিক্ষার্থীদের ভাল কাজে উৎসাহী করে বক্তব্য রাখেন,, সে সময় সবাইকে নিজ নিজ এলাকায় কমপক্ষে একটি করে গাছ লাগানোর জন্য অনুরোধ জানান ।

উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব খাদেমুল ইসলাম চৌধুরী স্যার বলেন ” দুর্বার ফাউন্ডেশন অনেকদিন যাবত সমাজের পরিবর্তন এর লক্ষে কাজ করে যাচ্ছে, পথশিশু, বাল্যবিবাহ, মাদকমুক্ত দুর্বার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে,

অর্থ সম্পাদক শিক্ষক মাছুম  বলেন , বিভিন্ন সময় তাদের কাজ দেখে খুবই ভাল লাগে আমি গর্ব করি তাদের নিয়ে ।

উক্ত প্রতিষ্ঠানের টেক্সটাইল বিভাগের বিভাগীয় প্রধান মামুন  বলেন, আমার দেখা কুমিল্লা অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় একটি সেচ্ছাসেবী সংগঠন এর নাম দুর্বার ফাউন্ডেশন, বিভিন্ন সময়ে আমি ও আবু হানিফ রিয়াদ স্যার বিভিন্ন সময় উক্ত সংগঠনে সম্পৃক্ত থাকতে পেরে আনন্দিত।

পরিশেষে সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যা্যের রেজিস্টার স্যার বলেন, তাদের কাজ গুলা সমাজ পরিবর্তন করতে যথেষ্ট ভুমিকা রাখবে দোয়া রইলো তাদের জন্য।

সে সময় আরো উপস্থিত ছিলেন দুর্বার স্কুলের নির্বাহী পরিচালক সজিব, দুর্বার চীফ আইটি এক্সপার্ট ,সিনিয়র সদস্য পাপড়ি, রাব্বি, দোলা, তানিশা ও বদ্রুল,শামীম, প্রমা,শান্ত,রাসেল রানা,আল আমিন,দিপু আসিফ,সোহাগ,সানি,রুপন,ফারহানা,বাহার,রবি,ফাহাদ,তামজিদ সহ আরো অনেকে।

“দুর্বার ফাউন্ডেশন” পথশিশু মুক্ত দুর্বার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের বিভিন্ন স্থানে দুর্বার স্কুলের মাধ্যমে পথশিশুদের নিয়মিত পাঠদান ও খাদ্য, বস্ত্র,, চিকিৎসা ও সাংস্কৃতিক অধিকার বাস্তবায়ন করে যাচ্ছে এছাড়াও দুর্বার সেচ্ছাসেবীরা নিয়মিত রক্তের দান করে যাচ্ছেন,,,মাদক ও বাল্যবিবাহ রুধে যথেষ্ট ভূমিকা পালন করছে,, ।

সংগঠন টি ২০১৬ সালে মানব সেবায় জাতীয় সম্মাননা গ্রহন করেন ।

আর পড়তে পারেন