শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে অপরাধ জগত দখল নিতে খুনের বদলে খুন, হামলা অব্যাহত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২০, ২০১৭
news-image

জাকির হোসেন হাজারী,দাউদকান্দিঃ
কুমিল্লার দাউদকান্দিতে যুবলীগ নেতার পা কেটে নিয়েছে সন্ত্রাসীরা। শনিবার (১৮ নভেম্বর) রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে উপজেলার জিংলাতুলি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আলমের নিজ বাড়িতে ক্যারামবোর্ড খেলার সময় নিজ বাড়ি গোপচর গ্রামে এ ঘটনা ঘটে। আহত আলমকে আশংকাজনক অবস্থায় ঢাকা প্রেরণ করা হয়েছে। তবে পুলিশ এখনো আলমের খোজ পায়নি। গোপচর এলাকা থমথম অবস্থা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, দাউদকান্দি ও তিতাস উপজেলার অপরাধ জগত নিয়ন্ত্রন নিতে একের পর এক সিরিজ হত্যাকান্ডের ঘটনা সংঘটিত হচ্ছে এখানে। সন্ত্রাসীদের মধ্যে পক্ষে-বিপক্ষে হামলার ঘটনাও ঘটছে অহরহ। শনিবার রাত সাড়ে ৯ টার দিকে এই অঞ্চলের টপ সন্ত্রাসী জোড়া খুনের প্রধান আসামী সন্ত্রাসী যুবলীগ নেতা শাহ আলম তার নিজ গ্রাম গোপচরে প্রতিপক্ষ সন্ত্রাসী হামলার শিকার হয়েছে। রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে এবং আলমের বাম-পা শরীর থেকে বিচ্ছিন্ন করে কেটে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এসময় আলমের চিৎকারে তারই অনুসারী লোকজন প্রথমে গৌরীপুর সরকারী হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মাহামুদুল হাসান সুজন আশঙ্কাজনক আবস্থায় ঢাকা প্রেরণ করেন। এদিকে পুলিশ জানায়, সন্ত্রাসী আহত আলমকে কোথায়ও খুঁজে পাচ্ছি না। ধারনা করা হচ্ছে আলমের লোকজনই আলমকে আতœগোপনে সরিয়ে ফেলেছে। এলাকার লোকমুখে শোনা যাচ্ছে আলম মারা গেছে।

এলাকবাসী সূত্রে জানা যায়, এই অঞ্চলের শীর্ষ সন্ত্রাসী তিতাস উপজেলা জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন তার কয়েকজন সহযোগীসহ গত বছরের ৮ নভেম্বর একটি মামলায় কুমিল্লা হাজিরা দিতে যাওয়ার পথে দাউদকান্দির গৌরৗপুর মোড়ে সকাল ৮টার দিকে গুলি করে ও কুপিয়ে নির্মমভাবে হত্যা করে। এরই ৬ মাসের মাথায় চলতি বছরের ১ এপ্রিল বিকেলে নিহত শীর্ষ সন্ত্রাসী মনিরের সেকেন্ড ইন কমান্ড আলমের নেতেৃত্বে একদল সন্ত্রাসী গৌরীপুর বাজারে প্রকাশ্যে শত শত লোকের সামনে কুপিয়ে ও পিটিয়ে নির্মমভাবে হত্যা করে পেন্নাই গ্রামের আবু সাইদ ও মোহাম্মদ আলীকে। নিহত দুইজনই মনির হোসেন ও মহিউদ্দিন হত্যা মামলার আসামী ছিল। গৌরীপুরের জোড়া হত্যা মামলার প্রধান আসামী আলমকে তার নিজ বাড়ী গোপচরে হত্যার উদ্দেশ্যে হামলা করে সন্ত্রাসীরা। এর আগে এবছরের ৬ মে সকাল ১১টার দিকে দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আমির হোসেন রাজনকে একদল সন্ত্রাসী প্রকাশ্যে দিবালোকে রামদা দিয়ে কুপিয়ে হত্যা করেছে। শুধু অপরাধ জগতের আধিপত্য বিস্তারে গত তিন বছরে দাউদকান্দিতে আওয়ামী লীগের বহ নেতাকর্মী খুন হয়েছে। এলাকাবাসী বলছে হত্যাকান্ডগুলো ঘটছে শুধু বালু মহাল, সিএনজিস্ট্যান্ড দখলসহ নানা অপরাধ জগত নিয়ন্ত্রন নিতে।

দাউদকান্দি মডেল থানার ওসি মিজানুর রহমান বলেন, সন্ত্রাসী হামলায় আহত আলম জোড়া হত্যা মামলার প্রধান আসামী। কে বা কারা হামলা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

আর পড়তে পারেন