শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাস উপজেলা শ্রমিকলীগ নিয়ে ধুম্রজাল!

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৬, ২০১৮
news-image

 

জাকির হোসেন হাজারী ঃ
কুমিল্লার তিতাস উপজেলা শ্রমিকলীগ কমিটি নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। এনিয়ে তোলপাড় শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। কেউ কেউ বানিজ্যের অভিযোগর করছেন জেলার সাধারণ সম্পাদক শের-ই- আলমের দিকে!

লীয় সূত্রে জানাযায়, কয়েকবছর আগে গাজী পলাশকে সভাপতি ও শের-ই-আলমকে সাধারণ সম্পাদক করে তিন বছর মেয়াদী তিতাস উপজেলা শ্রমীকলীগের কমিটি দেয় জেলার দায়িত্বপ্রাপ্ত নেতারা। চলতি বছর দাউদকান্দির রকিব উদ্দিনকে সভাপতি ও তিতাসের শের-ই-আলমকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা উত্তর জেলার কমিটি অনুমোদন দেন সংগঠনের কেন্দ্রীয় কমিটি। তিতাস উপজেলার সাধারণ সম্পাদক শের-ই-আলম জেলার দায়িত্ব নেয়ার পর লিখিতভাবে জগৎপুরের নাসিমকে এখানে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেন। কয়েকদিন পর সভাপতি পলাশ গাজী বাতাকান্দির কবির হোসেনকে উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ঘোষণা করে তাঁর ফেসবুক টাইমলাইনে স্টেটাস দেন। এরপরই এখানে কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তা নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়!

শ্রমিকলীগ সভাপতি পলাশ গাজী বলেন, শের-ই-আলী ভাই জেলার দায়িত্ব নেয়ার পর সবার সাথে আলোচনা করে কবির হোসেনকে সাধারণ সম্পাদক করেছি। কবির হোসেন একসময় বিএনপি করতো এমন প্রশ্নে বলেন, শুধু জামাত শিবির ছাড়া সবাইকে আমরা দলে নেই। তবে এ ব্যাপারে পত্রিকায় খবর প্রকাশ না করে আমার সাথে দেখা করেন।

কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক শের-ই-আলম জানান, আমি জেলার দায়িত্ব নেয়ার পর লিখিতভাবে নাসিমকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে এবং এলাকায় সে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

উত্তর জেলা শ্রমিকলীগ সভাপতি রকিব উদ্দিন বলেন, অচীরেই আমরা সম্মেলনের মাধ্যমে তিতাস উপজেলা শ্রমিকলীগের কমিটি ঘোষণা করবো। আমার জানামতে নাছিমকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

আর পড়তে পারেন