বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ছোট একটি ব্রিজের জন্য বরুড়া পৌরবাসীর চরম ভোগান্তি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৬, ২০১৯
news-image

 

সাকিব আল হেলাল।।
কুমিল্লার বরুড়া পৌরসভার ৩ ওয়ার্ডের পশ্চিম পাড়া সমাজের মুক্তিযোদ্ধা অফিসের পিছনে সরকারি খালের ওপারে প্রায় ৩০টি পরিবারের একমাত্র ভরসা বাশেঁর সাঁকোটি ভেঙ্গে যাওয়ায় জনজীবন দুর্ভোগে পরিণত হয়েছে।

প্রতিদিন এ সাঁকো দিয়ে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের চলাচলের করুণ দৃশ্য যে কাহারোর হৃদয়ে দাগ কাটবে। তাছাড়া এ পথ দিয়ে সহজে যাওয়া যায় বলে বিভিন্ন এলাকার শত শত মানুষ এ সাঁকো ব্যবহার করে চলাচল করতো।সাঁকোটি ভেঙ্গে যাওয়ায় স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন এলাকার মানুষের ভোগান্তি চরমে পৌছেছে।

তাছাড়া এলাকার বাসিন্দারা বহুদিন ধরে সরকারি খরচে একটি ব্রিজ নির্মাণের জন্য জনপ্রতিনিধিদের ধারে ধারে ঘুরেছেন। কিন্তু কোন প্রতিকার পাননি। কয়েক বছর পর পর নিজ খরচে এ সাঁকোটি নির্মাণ করতে হয় তাদের।

এবিষয়ে স্থানীয় বাসিন্দা সফিকুল ইসলাম মৃধা, আবুল কাশেম, খলিলুর রহমান, ইউসুফসহ স্থানীয়রা বলেন, ১৯৯৫ সালে বরুড়া পৌরসভা গঠিত হয়। দেশে এতো উন্নয়ন হচ্ছে অথচ বরুড়া পৌরসভা গঠনের ২৪ বছর পরেও পৌরসভার নিকটে ছোট একটি ব্রিজের জন্য আকুতি জানাতে দেশের নাগরিক হিসেবে লজ্জার বিষয়। তবুও পৌর মেয়র এবং পৌরসভার প্রকৌশলী ও সংশ্লিষ্টদের কাছে আবেদন, সরকারি এই খালটির ওপর একটি ব্রীজ বা কালভার্ট নির্মাণ করে দিলে ভোগান্তি পোহানো পরিবারগুলো মুক্তি পেতো।

এ বিষয়ে স্থানীয়রা বরুড়া উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রের একান্ত সুদৃষ্টি ও সহযোগিতা কামনা করছেন।

আর পড়তে পারেন