মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ডে-নাইট ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২১, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা শাখার সহকারী পরিচালক মো. আসাদুল ইসলাম এর নেতৃত্বে এবং চৌদ্দগ্রাম থানা প্রশাসনের সহযোগিতায় এক অভিযান করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত ডে-নাইট ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জরিমানার ২৫ শতাংশ হিসেবে ৫ হাজার টাকা অভিযোগকারীকে প্রদান করা হয়।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) কুমিল্লা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে মো. সাইদুল হক নামে এক ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযোগ সূত্রে জানা যায়, গত মঙ্গলবার (১৫ অক্টোবর) অভিযুক্ত ফার্মেসী (ডে-নাইট ফার্মেসী) থেকে অভিযোগকারী কিছু ঔষধ ক্রয় করে এবং তা থেকে দুই ডোজ ঔষধ সেবনও করে। ঔষধ সেবনের পরে শরীরে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হলে সে দেখতে পায় ক্রয়কৃত ঔষধ গুলো মেয়াদোত্তীর্ণ। পরে সে ভোক্তা অধিকারে অভিযোগ দায়ের করে।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা শাখার সহকারী পরিচালক মো. আসাদুল ইসলাম বলেন, “সাধারণ ভোক্তাদের অধিকার সংরক্ষণে নিরলসভাবে কাজ করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সাইদুল হক নামের এক ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থিত ডে-নাইট ফার্মেসীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ফার্মেসী থেকে অনেকগুলো মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়।”

আর পড়তে পারেন