শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনা মেডিকেল সেন্টারে নবজাতকের মৃত্যু; ২৫ হাজার টাকায় রফা!

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১, ২০১৮
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনা:

চান্দিনা উপজেলা সদরের প্রাইভেট হাসপাতালে আবারও নব জাতকের মৃত্যু ঘটেছে। চিকিৎসা অবহেলা ও অস্ত্রোপচারে ত্রুটি জনিত কারণেই ওই নবজাতকের মৃত্যু ঘটেছে বলে দাবী করছেন রোগীর পরিবার। নবজাতকের মৃত্যুর ঘটনাকে ধামাচাপা দিতে রোগীর পরিবারকে মাত্র ২৫ হাজার টাকা দিয়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (২৯ জুন) চান্দিনা থানা সংলগ্ন ডা. জয়নাল সুপার মার্কেটে
অবস্থিত চান্দিনা মেডিকেল সেন্টার (প্রা:) লি: এ এই ঘটনা ঘটে। এ ঘটনায় রোগীর অভিভাবক ও স্থানীয়দের তোপের মুখে পড়েন কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ হাসপাতালে অবস্থান নেয়। রোগীর ভাই সাইফুল ইসলাম জানান, তার বোন নাছরিন বেগম (৩১) গর্ভধারণ করার পর গত ৯ মাস যাবৎ চান্দিনা মেডিকেল সেন্টারে এসে ডা. শাহনাজ বেগম এর তত্বাবধানে চিকিৎসা গ্রহণ করেছেন। ওই চিকিৎসকের পরামর্শ নিয়ে শুক্রবার (২৯ জুন) দুপুর ১২টায় ডেলিভারীর জন্য হাসপাতালে আনেন। তাকে হাসপাতালে ভর্তি করার পর থেকেই চিকিৎসা অবহেলা করে চলছে। বিকাল ৫টায় রোগীর কোন

আল্ট্রাসনোগ্রাম না করেই অস্ত্রোপচার শুরু করে কর্তব্যরত ডাক্তার। প্রায় এক ঘন্টা পর হাসপাতাল কর্তৃপক্ষ জানান ওই রোগীর মৃত বাচ্চা হয়েছে। এ ব্যাপারে ডা. শাহনাজ বেগম জানান, প্রায় ৩-৪দিন আগেই রোগীর পেটের ভিতর ওই বাচ্চা মারা যায়। আমি সিজার করার পর বিষয়টি দেখেছি।

এদিকে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ইয়াহিয়া রায়হান জানান, মূলত আমাদের কিছু ত্রুটি ও ডাক্তারের ভুলের কারণেই এ ঘটনা ঘটেছে। তবে রোগীর পরিবারের সাথে বিষয়টি আমরা সমাধান করে ফেলেছি। এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মুহাম্মদ শামছুল ইসলাম জানান, বিষয়টি জানার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত চলছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

আর পড়তে পারেন