শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় জেএসসিতে নকল সরবরাহের দায়ে যুবকের কারাদন্ড,২ শিক্ষার্থী বহিষ্কার

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা জেলার চান্দিনায় উপজেলায় জেএসসি পরীক্ষায় নকল সরবরাহের দায়ে রাজু আহমেদ (২২) নামে এক যুবককে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পরে বিকেলে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (০৪ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশের ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত রাজু গল্লাই ইউনিয়নের কংগাই গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে। বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলেন,কংগাই উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো.মাসুদ রানা,রসুলপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্র মো.মাজহারুল ইসলাম।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবুল ফয়সল বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার সকালে চান্দিনার দোল্লাই নোয়াবপুর আহসান উল্যাহ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত জেএসসির ইংরেজী পরীক্ষা চলাকালে হলের জানালায় দাঁড়িয়ে প্রশ্নপত্রের ছবি ওঠায়।পরে প্রশ্নপত্র অনুযায়ী নকল সরবরাহ করে। এ সময় স্থানীয়রা তাদেরে হাতেনাতে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার গিয়ে ভ্রাম্যমাণ আদালত বসান। এ সময় রাজু আহমেদকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ বলেন, ১৯৮০ সালের পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইনে রাজুকে দোষী সাব্যস্ত করে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

আর পড়তে পারেন