শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় চালকদের হাতে যাত্রীরা জিম্মি; অতিরিক্ত ভাড়া আদায়:

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৫, ২০১৮
news-image

 

শরীফুল ইসলাম,চান্দিনা

চান্দিনায় সিএনজি অটোরিক্সা চালকদের হাতে জিম্মি হয়ে পড়েছে যাত্রীরা। কোন প্রকার নিয়মকানুন না মেনেই অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বিভিন্ন রুটের চালকরা। এদিকে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে কয়েকটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেও তেমন কোন সুফল পাচ্ছেন না যাত্রীরা।

ঈদের নাম করে প্রায় দুই সপ্তাহ ধরে অতিরিক্ত ভাড়া আদায় করে চলেছেন চালকরা। এছাড়া সন্ধ্যা হলেই ইচ্ছামতো অতিরিক্ত ভাড়া হাতিয়ে নিচ্ছেন চালকরা। এতে চরম সঙ্কটে পড়েছেন সাধারণ মানুষ। সিএনজি অটোরিক্সার পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উপজেলার বিভিন্ন স্টেশন থেকে চলমান লেগুনা, মারুতি ও মাইক্রোবাসগুলোও অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই সমস্যার কোন প্রতিকার না পেয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেনযাত্রীরা।

রোববার (২৪ জুন) সরেজমিনে মাধাইয়া থেকে নবাবপুর, নবাবপুর থেকে কৈলাইন, চান্দিনা থেকে বাড়েরা, চান্দিনা থেকে কাদুটি, চান্দিনা থেকে তেঘরিয়া, চান্দিনা থেকে খোশবাস, কুটুম্বপুর থেকে কালিয়ারচর সড়কে ঘুরে যাত্রী ও চালকদের সাথে কথা বলে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে সত্যতা পাওয়া যায়। মাধাইয়া থেকে নবাবপুরের ভাড়া ৩০ টাকার পরিবর্তে ৪০ টাকা, নবাবপুর থেকে কৈলাইন এর ভাড়া ২০ টাকার পরিবর্তে ৩০ টাকা, চান্দিনা থেকে বাড়েরার ভাড়া ২৫ টাকার পরিবর্তে ৩৫-৪০ টাকা, চান্দিনা থেকে কাদুটির ভাড়া ৫০ টাকার পরিবর্তে ৬০টাকা আদায় করা হচ্ছে।

এব্যাপারে নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন মাস্টার এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘নবাবপুর থেকে মাধাইয়ার ভাড়াতো ৩০ টাকা নেওয়ার কথা। অতিরিক্ত ভাড়ার বিষয়টি আমার নলেজে আছে। তাদের সাথে আমার কথা হয়েছে, অবশ্যই ব্যবস্থা নেব।’ এব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার এস.এম জাকারিয়ার সাথে যোগাযোগ করলে তিনি বলেন- ‘আপনি কয়েকজন যাত্রীকে বলেন আমার নিকট লিখিত অভিযোগ করতে। আমি প্রয়োজনে মোবাইল কোর্ট পাঠাব।’

আর পড়তে পারেন