বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি’র আর্থিক অনুদান ও ত্রাণ সামগ্রী বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৭, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :
চাঁদপুর সদর উপজেলা প্রশাসন আয়োজিত শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে রাজরাজেশ্বর ইউনিয়নের ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদান, ঢেউটিন ও ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাঁদপুর হাইমচর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এ আর্থিক অনুদানের চেক ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময় তিনি বলেন, হঠাৎ করে নদী ভাংঙ্গনে আমার নির্বাচনি এলাকার চরে অনেক ক্ষতি হয়েছে। বহু মানুষ বসত ভিটে হারিয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান, হাট-বাজার, ইউনিয়ন পরিষদ কোন কিছুই ভাংঙ্গন থেকে রক্ষা পায়নি। চেষ্টা করব তাদের জন্য আরো কিছু করার। যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের প্রতি সমবেদনা জানিয়ে মন্ত্রী বলেন, চরের মানুষগুলো নিজের পায়ে দাঁড়াতে এবং আবার নতুন করে জীবন শুরু করতে পারে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। এ ছাড়াও উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারীসহ অন্যান্য চেয়ারম্যানগন ও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মি ও সাধারন মানুষ।

এ দিন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় হতে বরাদ্দ প্রাপ্ত রাজরাজেশ্বর ইউনিয়নের নদী ভাংঙ্গনে ক্ষতিগ্রস্থ ৩৩৪ পরিবারের মাঝে জন প্রতি ৩০ কেজি করে চাল এবং ৮০ ব্যান্ডেল ঢেউটিন ও ২ লাখ ৪০ হাজার অনুদানের চেক দেয়া হয়। এ ছাড়া নদী ভাংঙ্গনে বিলীন হওয়া ৩ টি শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদ অফিস পেয়েছে ৯৩ ব্যান্ডেল ঢেউটিন ও ২ লাখ ৯১ হাজার টাকার চেক।

এর মধ্য রাজরাজেশ্বর মোজাফ্ফরিয়া দাখিল মাদরাসা ৩০ ব্যান্ডল ঢেউটিন ও ১ লাখ ২০ হাজার টাকা, রাজরাজেশ্বর ওমর আলী উচ্চ বিদ্যালয় ২৫ ব্যান্ডল ঢেউটিন ও ৭৫ হাজার টাকা, ছিদ্দিকীয়া নূরানি ও হাফেজিয়া মাদরাসা ৮ ব্যান্ডেল ঢেউটিন ও ২৪ হাজার টাকা এবং রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ পেল ২৯ ব্যান্ডেল ঢেউটিন ও ৬৯ হাজার টাকা।

আর পড়তে পারেন