শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চরকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৭, ২০১৮
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর ॥
মতলব উত্তর উপজেলাধীন ১০০নং চরকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সারা দেশের ন্যায় মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

বুধবার  বিকেলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শরীফ হোসেনের সভাপতিত্বে ও প্রধান শিক্ষিক রহমত উল্লাহ পাটোয়ারীর সঞ্চালনায় মা সমাবেশে বক্তব্য রাখেন- বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মানছুর আহমদ, অভিভাবক সদস্য গাজী ইলিয়াছুর রহমান, বশির আল হেলাল, আফরোজা খানম, আবদুল্লাহ আল মামুন, সহকারী শিক্ষক আবদুস ছাত্তার, বিপ্লব চন্দ্র, ছালমা আক্তার, সাহিদা আক্তার, হাবিবুর রহমান প্রমুখ।

বক্তরা বলেন- দেশের প্রতিটি ঘরে ঘরে শিক্ষিত মা সৃষ্টির লক্ষ্যে সারা দেশে মা সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। তার ধারাবাহিকতায় আমাদের বিদ্যালয়ে আজকের এই মা সমাবেশ। সমাবেশে আগত মা’দের উদ্দেশে বলেন- মুক্তিযোদ্ধার চেতনায় একটি উন্নতশীল রাষ্ট্র গড়তে মায়েরা সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। বক্তারা আরো বলেন, শিক্ষিত মা ব্যতীত একটি শিক্ষিত জাতি গড়া অসম্ভব আর শিক্ষিত জাতি ছাড়া উন্নতশীল রাষ্ট্র গড়া সম্ভবপর নয়।

সমাবেশে সরকার কর্তৃক ঘোষিত শতভাগ শিক্ষা নিশ্চিত কর্মসূচিকে বাস্তবায়ন করার ওপর গুরুত্ব আরোপ করা হয়। ছাত্র/ছাত্রীরা বাড়িতে যাতে ঠিকমত লেখাপড়া করে এবং নিয়মিত বিদ্যালয়ে যায় সেদিকে দৃষ্টি রাখার জন্য মায়েদের প্রতি আহবান জানানো হয়।

প্রধান শিক্ষিক রহমত উল্লাহ পাটোয়ারী বলেন-আজকে সারা দেশে শিক্ষার হার ও পাসের হার বাড়ার পিছনে স্কুল শিক্ষিক/শিক্ষিকার পাশাপাশি মায়েরা সবচেয়ে বেশি ভূমিকা পালন করে চলছে। তিনি আশা প্রকাশ করে বলেন- আগামীতে মায়েরা আরো বেশি যত্নবান ও দায়িত্বশীল ভূমিকা পালন করে দেশকে নিরক্ষর মুক্ত করে উন্নতশীল রাষ্ট্রে পরিণত করবে।

আর পড়তে পারেন