মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী কে সংবর্ধনা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২১, ২০১৭
news-image

 

জাকির হোসেন হাজারী, দাউদকান্দিঃ
চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান মনোনীত হওয়ায় দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন কে সংবর্ধনা দেওয়া হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা, পৌর কমিশনার ও শিক্ষা প্রতিষ্টানের প্রধান এবং বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধিরা তাকে ফুলেল এ সংবর্ধনা দেন। বৃহস্পতিবার(২১ সেপ্টেম্বর) বিকাল ৪টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে দাউদকান্দি উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবার এ সংবর্ধনার আয়োজন করেন।
দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিনের সভাপতিত্বে অনুষ্টিত সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (কুমিল্লা) মোঃ নুরুল ইসলাম, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শফিউল আলম। অন্যনের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের দপ্তর সম্পাদক আবুল হাসেম সরকার, দাউদকান্দি উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী, শ্রমিকলীগ সভাপতি রকিব উদ্দিন রকিব প্রমুখ।
উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মেজর (অবঃ) মোহাম্মদ আলী শিক্ষার উন্নয়ন ও ছাত্র-ছাত্রীদেরকে সচেতন করে তোলার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তার মধ্যে অন্যতম হচ্ছে- দাউদকান্দি উপজেলার স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদেরকে জাতিরজনক বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ধানমন্ডি ৩২ নম্বর এর জাদুঘর পরিদর্শন, অধিবেশন চলাকালে জাতীয় সংসদের কার্যক্রম প্রত্যক্ষ ও সেনাবাহিনীর সমরাস্ত্র প্রদর্শন পরিদর্শন করণ, স্মার্টকার্ড এর মাধ্যমে ক্লাশের হাজিরা নিশ্চিতকরণ, খেলাধুলা ও সংগীতের তালে তালে আনন্দঘন পরিবেশে শিশুদেরকে শিক্ষাদানের উদ্দেশ্যে প্রাথমিক বিদ্যালয়গুলোতে খেলাধুলার সামগ্রী ও সংগীতের যন্ত্রপাতি বিতরণ, প্রজেক্টরের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে পাঠদান, ল্যাপটপ বা কম্পিউটার প্রশিক্ষণ, বিভিন্ন বিদ্যালয়ের প্রতিদিনের সমাবেশ বা এসেম্বলী পরিদর্শন ও নিশ্চিতকরণ, ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে স্কুল ব্যাগ ও টিফিন ক্যারিয়ার বিতরণ, বিদ্যালয়গুলোতে মনোরম পরিবেশ সৃষ্টির লক্ষ্যে বাগান করা ও বৃক্ষরোপণ করা, শিক্ষকদের হাজিরা নিশ্চিত করতে নিয়মিত স্কুল পরিদর্শনসহ বিভিন্ন উদ্যোগ গ্রহন করেন তিনি। এছাড়াও মাল্টিমিডিয়া পদ্ধতিতে পাঠদান নিশ্চিত করণের জন্য উপজেলার ১৪৮ টি প্রথমিক বিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করেন। পরে প্রতিটি বিদ্যালয়ে ১টি করে প্রজেক্টর , ল্যাপটপ ও এলইডি টিভি বিতরণ করেন এবং এগুলো পরিচালনা করার জন্য শিক্ষকদের প্রশিক্ষনেরও ব্যাবস্থা করেন।
দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৭ সালে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি কুমিল্লা জেলা পর্যায়ে ২০১৬ ও ২০১৭ সালে পর পর দুই বার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

আর পড়তে পারেন