বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্রিনলাইনের বাস বিক্রি করে হলেও রাসেলকে ৫০ লাখ টাকা দেয়া হবে: হাইকোর্ট

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৪, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

উনি (গ্রিনলাইনের মালিক) দেশের বাইরে থাকলেও ওনার ব্যবসা তো বন্ধ হয়নি। তার ম্যানেজারকে ডাকবেন। না হলে অ্যারেস্ট করার ব্যবস্থা করবো। ইতিবাচক পদক্ষেপ না থাকলে গ্রিনলাইনের গাড়ি জব্দ করা হবে। গাড়ি নিলামে বিক্রির পর অর্থ পরিশোধ করবেন।

বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ টাকা পরিশোধ করতে গ্রিনলাইনের পক্ষের আইনজীবীর উদ্দেশ্যে হাইকোর্ট এ কথা বলেছেন।

আদালত এসময় গ্রিনলাইন পরিবহনের ম্যানেজারকে তলব করেছেন। আজ বৃহস্পতিবার দুপুর দুইটায় তাকে আদালতে হাজির করতে গ্রিনলাইন পরিবহনের পক্ষের আইনজীবীকে বলা হয়েছে।

বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ টাকা পরিশোধ করা নিয়ে আদালতের আদেশ বাস্তবায়নের বিষয়ে জানাতে তাকে হাজির হতে বলা হয়েছে।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। রাসেল সরকারকে ৫০ লাখ টাকা দেওয়ার আদেশ বাস্তবায়ন সম্পর্কে আজ আদালতে প্রতিবেদন দেওয়ার দিন ধার্য ছিল।

গত বছরের ২৮ এপ্রিল কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে যাত্রাবাড়ীর হানিফ উড়ালসড়কে গ্রিনলাইন পরিবহনের বাসের চাপায় পা হারান রাসেল। এ ঘটনায় রাসেলের বড় ভাই আরিফ সরকার বাসচালক কবির মিয়ার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় গত বছরের ২৮ এপ্রিল মামলা করেন।

বেপরোয়া বাসের চাপায় পা হারানো রাসেলকে দুই সপ্তাহের মধ্যে ৫০ লাখ টাকা দিতে গত ১২ মার্চ গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে তার পায়ে অস্ত্রোপচার করতে হলে তার জন্য খরচ বহন করতে নির্দেশ দেয়া হয়।

কিন্তু গ্রিনলাইন কর্তৃপক্ষ ওই টাকা পরিশোধ করতে গড়িমসি করে আসছে।

আজ সকালে আদালতে বিষয়টি উঠলে রিট আবেদনকারীর আইনজীবী খন্দকার শামসুল হক রেজা বলেন, গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ কোনও ধরনের যোগাযোগ করেনি। সাড়াও দেয়নি। তাদের ব্যক্তিগত উপস্থিতি দরকার।

গ্রিনলাইন পরিবহনের আইনজীবী মো. ওজি উল্লাহ বলেন, আদালতের আদেশ হওয়ার সঙ্গে সঙ্গে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গ্রিনলাইন পরিবহনের মালিক দেশের বাইরে আছেন। আদালত তখন জানতে চান, ‘পরিচালক কয়জন?’

জবাবে আইনজীবী বলেন, ‘একজনই মালিক, মো. আলাউদ্দিন।’ আদালত বলেন, ‘কোথায় আছেন, কবে গেছেন?’ তখন আইনজীবী বলেন, তিনি জেনে জানাবেন।

আর পড়তে পারেন