মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গো-মূত্র ও গোবর করোনা প্রতিরোধ করতে পারে- বিজেপির বিধায়কের দাবি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩, ২০২০
news-image

ডেস্ক রিপোর্টঃ
নতুন করোনা ভাইরাস সারা বিশ্বে আতঙ্কের সৃষ্টি করেছে। প্রতিদিনই কোথাও না কোথাও মানুষ মারা যাচ্ছেন। কমপক্ষে ৩০০০ মানুষ মারা গেছেন বিশ্বের বিভিন্ন স্থানে। বিজ্ঞানীরা এর প্রতিষেধক বের করার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু এখন পর্যন্ত স্বীকৃত সফলতা পান নি কেউই। তবে ভারতের আসাম বিধানসভার বিজেপির একজন বিধায়ক উদ্ভট এক চিকিৎসার কথা বলে সবাইকে বিস্মিত করে দিয়েছেন। তিনি বলেছেন, নতুন করোনা ভাইরাস বা কোভিড-১৯ চিকিৎসায় গো-মূত্র এবং গোবর ব্যবহার করা যেতে পারে। বিজেপির এই বিধায়কের নাম সুমন হরিপ্রিয়া।

অনলাইন জি নিউজ এ খবর দিয়ে বলছে, বিধানসভায় বাজেট অধিবেশনের প্রথম দিনের আলোচনায় ‘স্পেশাল মেনশন’ পর্বে বাংলাদেশে গবাদিপশু পাচারের ওপর আলোচনা করছিলেন তিনি। এ সময় সুমন হরিপ্রিয়া বলেন, আমরা সবাই জানি গোবর খুব উপকারী। যেমন ধরুন গো-মূত্র যখন কোনো স্থানে ছড়িয়ে দেয়া হয় তখন তা পবিত্র হয়ে যায়। আমি বিশ্বাস করি নতুন করোনা ভাইরাস প্রতিকারও করতে পারবে গো-মূত্র ও গোবর। এ দু’টি জিনিস করোনা ভাইরাস চিকিৎসায় ব্যবহার করা যেতে পারে। তিনি এখানেই থেমে যান নি। আরো বলেছেন, গরু হলো এমন একটি সম্পদ যার কাছ থেকে আমরা ক্যান্সারসহ বিভিন্ন রোগের ওষুধ আবিষ্কার করেছি। গুজরাটে একটি আয়ুর্বেদিক হাসপাতাল আছে। সেখানে ক্যান্সার রোগীদেরকে গরুর সঙ্গে বসবাস করার অনুমতি দেয়া হয়। সেখানে ক্যান্সার রোগীদের চিকিৎসায় গোবর ব্যবহার করা হয়। গো-মূত্র থেকে প্রস্তুত করা ‘পঞ্চমরিত’ দেয়া হয় তাদেরকে।

উল্লেখ্য, চীনের উহান শহর থেকে বিস্তার লাভ করা নতুন করোনা ভাইরাস এখন বিশ্বের ৫০টিরও বেশি দেশে ছড়িয়েছে। এই সংক্রমণকে আন্তর্জাতিক স্বাস্থ্যের জন্য জরুরি অবস্থা বলে ঘোষণা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এ পর্যন্ত এই ভাইরাসে কমপক্ষে ৩০০০ মানুষ মারা গেছেন। এর মধ্যে বেশির ভাগই চীনে। বিশ্বে আক্রান্তের সংখ্যা প্রায় ৯০০০০। ভারতের রাজধানী দিল্লি, তেলেঙ্গানা ও জয়পুরে তিনজন আক্রান্ত হয়েছেন বলে সোমবার নিশ্চিত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আর পড়তে পারেন