শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়ার সঙ্গে দেখা করলেন স্বজনরা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৬, ২০১৮
news-image

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তার স্বজনরা। শনিবার দুপুর সোয়া দুইটার দিকে তার পরিবারের ২০ জন সদস্য কারাগারে ঢুকে দুই ঘণ্টা অবস্থান করেন। বিকাল সোয়া চারটার দিকে তারা বেরিয়ে যান। তবে এ সাক্ষাতের বিষয়ে তারা গণমাধ্যমের সামনে কোনও মন্তব্য করেননি।

কারাভ্যন্তরে প্রবেশের সময় তারা খালেদা জিয়ার পছন্দের খাবার, তার জন্য নতুন কাপড় ও ফুল নিয়ে যান ।

স্বজনদের মধ্যে খালেদা জিয়ার বড় বোন সেলিমা ইসলাম, ভাই শামীম এস্কান্দার, ভাইয়ের  স্ত্রী কানিজ ফাতেমা এবং তাদের ছেলে অভি এস্কান্দার, খালেদা জিয়ার ভাগ্নে মামুনসহ অন্যরা ছিলেন।

যদিও এর আগে দুপুরে বিএনপির মহাসচিবের নেতৃত্বে দলটির সিনিয়র নেতারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেলেও অনুমতি না তাকায় তারা কারাভ্যন্তরে প্রবেশ করতে পারেননি। এসময় সাংবাদিকদের মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত তিন দিন আগে আমরা দলীয় চেয়ারপারসনের সঙ্গে দেখা করার জন্য আইজি প্রিজনের কাছে অনুমতি চেয়ে আবেদন করেছিলাম। কিন্তু, আমাদেরকে দায়িত্বরত পুলিশ সদস্যরা বলছেন, আমাদের দেখা করার অনুমতি নেই। তাই তারা আমাদেরকে কারা ফটকের অনেক আগেই আটকে দিয়েছেন। এরপর সেখান থেকেই ফিরে আসেন বিএনপি নেতারা।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে ওই দিন বিকালে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তিনি এখন সেখানেই আছেন। ওই রায়ে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। একইসঙ্গে এ মামলার অন্য আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।পাশাপাশি তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়।

আর পড়তে পারেন